সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ১০:২১ পূর্বাহ্ন
সর্বশেষ সংবাদঃ
সর্বশেষ সংবাদঃ
মাগুরায় পুলিশের অভিযানে দুইটি চোরাই মোটরসাইকেল সহ আটক তিন মহম্মদপুরে ৩২ পিচ ইয়াবা ট্যাবলেট সহ পুলিশের হাতে আটক ১ মহম্মদপুরে দেশীয় অস্ত্র সহ ডাকাত দলের সদস্য গ্রেফতার শ্রীপুরে বিশেষ আয়োজনে ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে ব্যতিক্রমী আয়োজনের মধ্য দিয়ে শেষ হলো মাগুরা রিপোর্টার্স ইউনিটের বাৎসরিক আনন্দ ভ্রমণ শেষ পৌষের কনকনে শীতে কাঁপছে মাগুরা! মাগুরার মহম্মদপুরে শতবর্ষী ঐতিহ্যবাহী বড়রিয়ার মেলা শুরু! মাগুরার শ্রীপুরে পুলিশের বিশেষ অভিযানে ১০ (দশ) কেজি গাজা উদ্ধার। মাগুরার জনগণ নির্বিঘ্নে উৎসব মুখর পরিবেশে ভোট দিতে পারবে – পুলিশ সুপার মাগুরায় জমে উঠেছে ফুটপাতের শীতের পিঠা! মাগুরা মহম্মদপুরে জোড়া খুনের ঘটনায় ২৪ ঘন্টার মধ্যে মূল আসামী গ্রেফতার” মহম্মদপুরে আপন দুই ভাইয়ের গলাকাটা লাশ উদ্ধার আটক-২ মাগুরায় ব্রিজের নিচে হতে উদ্ধারকৃত কঙ্কালের রহস্য উদঘাটন সহ মূল আসামি গ্রেফতার। ঝরে পড়া ৩০ শিশুকে স্কুলে ফেরাল জেলা প্রশাসক মাগুরা শালিখায় অসহায়, দুঃস্থ ও প্রতিবন্ধীদের মাঝে “এক পেট আহার অত:পর হাসি” এর পক্ষ থেকে খাবার বিতরণ প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হলো শারদীয় দুর্গাপূজা ২০২৩ মাগুরার মহম্মদপুরে পুজা মন্ডপ পরিদর্শন ও অনুদান বিতরণ মাগুরা জেলার তিন উপজেলা নির্বাহী অফিসারগনের বিদায় এবং সদ্য তিন উপজেলা নির্বাহী অফিসারগনের যোগদান উৎসবমুখর পরিবেশে চলছে বরেন্দ্র প্রেসক্লাবের নির্বাচন ইসলামী ব্যাংক কামারখালী বাজার আউটলেটের গ্রাহক সমাবেশ অনুষ্ঠিত
Notice :
প্রিয় পাঠক   দৈনিক মাগুরার কথা   অনলাইন নিউজ পোর্টালে আপনাকে স্বাগতম । গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের নিয়ম মেনে বস্তু নিষ্ঠ তথ্য ভিত্তিক সংবাদ প্রচার করতে আমরা বদ্ধ পরিকর ।  বি:দ্র : এই ওয়েবসাইটের কোনো লেখা,  ছবি ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি । এখানে ক্লিক করুণ Apps  

অমর একুশে শহীদের স্মরণে পুষ্পস্তবক অর্পনসহ র‍্যালী করেন সাবেক মেয়র আক্কাছ আলী।

রায়হানুল সরকার বাঘা(রাজশাহী) প্রতিনিধি। / ১৯০ বার পঠিত হয়েছে।
নিউজ প্রকাশ : মঙ্গলবার, ২২ ফেব্রুয়ারী, ২০২২, ১২:০৯ পূর্বাহ্ন

অমর একুশে শহীদের স্মরণে পুষ্পস্তবক অর্পনসহ দীর্ঘলম্বা এক র‍্যালী করেন সাবেক মেয়র আক্কাছ আলী ও তার কর্মী-সহযোগীর ভালবাসার হাজার হাজার নারী-পুরুষ,ছেলে-মেয়ে,যুবক-বৃদ্ধ,ছাত্র-ছাত্রী ও শিক্ষকসহ সাধারণ মানুষ।

আমার ভাইয়ের রক্তে রাঙানো, একুশে ফেব্রুয়ারী আমি কি ভুলিতে পারি।।
ছেলে হারা শত মায়ের অশ্রু গড়ায়ে ফেব্রুয়ারী।। আমার সোনার দেশের
রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারী।। আজ অমর ২১ শে ফেব্রুয়ারী আজকের এই দিনে

আজ ২০২২ সালের ২১ ফেব্রুয়ারী সকাল ৮ ঘটিকায় নিজ বাসভবন হতে হাজার হাজার মানুষের সুবিশাল সুশৃঙ্খল দীর্ঘ লম্বা এক র‍্যালী সাবেক মেয়র আক্কাছ আলীর নেতৃত্বে বঙ্গবন্ধু চত্বরে বাঙালী জাতীর জনক শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দেয়।এর পর উপজেলা চত্তরে শহীদ মিনারে সাবেক পৌর মেয়র আক্কাছ আলী সহ তার অনুসারী আওয়ামীলীগের অঙ্গ সংগঠন পক্ষ হতে
পুষ্পস্তবক অর্পন ফুলেল ডালা দিয়ে শহীদের শ্রদ্ধা জানান। ওখান থেকে বিশাল এই র‍্যালীটি নিয়ে বাঘা শাহদৌলা সরকারি কলেজ চত্তরে শহীদ মিনারে ফুলের ডালা অর্পন করে শহীদের স্মরণে এক মিনিট দাড়িয়ে নিরবতা পালন ও দোয়া অনুষ্ঠিত হয়।

বাঘা পৌরসভার সাবেক মেয়র আক্কাছ আলী তাঁর সংক্ষিপ্ত উপস্থিত বক্তব্যে হাজার হাজার মানুষের মাঝে মাইকের মাধ্যমে বলেন, ঢাকায় ১৯৫২ সালের ২১ ও ২২ শে ফেব্রুয়ারি ১৪৪ ধারা ভেঙে রাজপথে মিছিলে নেমে আসে ছাত্র-জনতার।
১৯৫২ সালের এই দিনে মাতৃভাষা বাংলার মর্যাদা রাখতে গিয়ে বুকের রক্ত ঢেলে দিয়েছিল রফিক, সালাম, বরকত, সফিউর জব্বাররা। শহীদ হয়েছিলেন বাংলার দামান ছেলেরা এই দিনটিকে স্মরণে রাখতে প্রতিবছর ২১ ফেব্রুয়ারী শহীদ দিবসে বিভিন্ন আয়োজনের মধ্যে দিয়ে অতিবাহিত করে বাঙ্গালী জাতি।

তারই ধারাবাহিকতায় রাজশাহীর বাঘা পৌরসভাধীন শহীদের স্মরণে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পন করেছি এবং শহীদের স্মরণে শ্রদ্ধাঞ্জলি প্রদান করা হয়।

সুদীর্ঘ লম্বা কয়েক হাজার মানুষের এই র‍্যালীটিতে দেখা যায় সকলেই পরিহিত কালো রংয়ের টিশার্ট। সুন্দর্য্য বৃদ্ধিতে শোভা পাচ্ছিল বুকে সাদা কালিতে শহীদ মিনারের ম্মৃতি অংকন। শহীদদের শ্রদ্ধা নিবেদন শেষে র‍্যালীটি সাবেক মেয়র আক্কাছ আলীর ৩ নং ওয়ার্ডের পাকুড়িয়ার বাস ভবনে গিয়ে কয়েক হাজার মানুষকে প্যাকেট সবজি খিচুরীর নাস্তা করে শেষ হয় আজকের কর্মসুচি।

এই সময় উপস্থিত ছিলেন, সাবেক মেয়র মোঃ আক্কাছ আলী সদস্য রাজশাহী জেলা আওমীলীগ, কাজী আবু জাফর, ব্যাবস্থাপনা পরিচালক বিল্ডেক্স মিডিয়া লিঃ ও সিইও মোহনপুর পর্যটন লিমিটেড, মোসা: নার্গিস আক্তার শেলী রাজশাহী জেলা যুব মহিলালীগের সভাপতি, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ আঃ মুকাদ্দেস আলী,আমিরুল ইসলাম, সাবেক ছাত্র নেতা ও প্রভাষক শাহদৌলা সরকারী কলেজ, মোসা: রিজিয়া আজিজ ভাইস চেয়ারম্যান বাঘা উপজেলা,পাপিয়া আক্তার পাপড়ি সভাপতি বাঘা উপজেলা যুব মহিলালীগ, মোঃ ইসলাম টগর কাউন্সিল ৩নং ওয়ার্ড বাঘা পৌরাসভা,মোঃ সেলিম রেজা সভাপতি ১ নং ওয়ার্ড আওয়ামী লীগ,দোলোন শেক দোলেনা সাধারণ সম্পাদক বাঘা উপজেলা যুবমহিলালীগ,সাবে ছাত্র নেতাজাহাঙ্গীর আলম শ্যাম্পু, সাইফুল ইসলাম রবি (শিক্ষক),শাহ জামাল লিটন,মোহ আফাজ উদ্দিন, তৌহিদুল ইসলাম তৌহিদ,সাইফুল ইসলাম সহ উপজেলার বিভিন্ন সংগঠনের নেত্রী বৃন্দ।

সুশৃঙ্খল কয়েক হাজার মানুষের দীর্ঘ র‍্যালীটি সার্ভিক পরিচালনায় ছিলেন,মাইনুল ইসলাম মুক্তা সাবেক সভাপতি উপজেলা ছাত্রলীগ, সোহাগ রানা, সিফাত নুসরাত বৈশাখী তানহা,রাজু আহাম্মেদ,মৃদুল ইসলাম সহ আরও অনেকে।


এই বিভাগের আরও খবর
এক ক্লিকে বিভাগের সবখবর
error: Content is protected !!
error: Content is protected !!