শনিবার, ২৫ মে ২০২৪, ০১:৪২ অপরাহ্ন
সর্বশেষ সংবাদঃ
সর্বশেষ সংবাদঃ
মহম্মদপুরে বেসরকারি ভাবে আ:মান্নান চেয়ারম্যান নির্বাচিত মহম্মদপুরে ছাত্র-ছাত্রী বিহীন চলছে এমপিও প্রতিষ্ঠান ৬ষ্ঠ উপজেলা পরিষদ সাধারণ নির্বাচন উপলক্ষে বিশেষ আইন-শৃঙ্খলা সভা অনুষ্ঠান মাগুরায় পুলিশের অভিযানে দুইটি চোরাই মোটরসাইকেল সহ আটক তিন মহম্মদপুরে ৩২ পিচ ইয়াবা ট্যাবলেট সহ পুলিশের হাতে আটক ১ মহম্মদপুরে দেশীয় অস্ত্র সহ ডাকাত দলের সদস্য গ্রেফতার শ্রীপুরে বিশেষ আয়োজনে ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে ব্যতিক্রমী আয়োজনের মধ্য দিয়ে শেষ হলো মাগুরা রিপোর্টার্স ইউনিটের বাৎসরিক আনন্দ ভ্রমণ শেষ পৌষের কনকনে শীতে কাঁপছে মাগুরা! মাগুরার মহম্মদপুরে শতবর্ষী ঐতিহ্যবাহী বড়রিয়ার মেলা শুরু! মাগুরার শ্রীপুরে পুলিশের বিশেষ অভিযানে ১০ (দশ) কেজি গাজা উদ্ধার। মাগুরার জনগণ নির্বিঘ্নে উৎসব মুখর পরিবেশে ভোট দিতে পারবে – পুলিশ সুপার মাগুরায় জমে উঠেছে ফুটপাতের শীতের পিঠা! মাগুরা মহম্মদপুরে জোড়া খুনের ঘটনায় ২৪ ঘন্টার মধ্যে মূল আসামী গ্রেফতার” মহম্মদপুরে আপন দুই ভাইয়ের গলাকাটা লাশ উদ্ধার আটক-২ মাগুরায় ব্রিজের নিচে হতে উদ্ধারকৃত কঙ্কালের রহস্য উদঘাটন সহ মূল আসামি গ্রেফতার। ঝরে পড়া ৩০ শিশুকে স্কুলে ফেরাল জেলা প্রশাসক মাগুরা শালিখায় অসহায়, দুঃস্থ ও প্রতিবন্ধীদের মাঝে “এক পেট আহার অত:পর হাসি” এর পক্ষ থেকে খাবার বিতরণ প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হলো শারদীয় দুর্গাপূজা ২০২৩ মাগুরার মহম্মদপুরে পুজা মন্ডপ পরিদর্শন ও অনুদান বিতরণ
Notice :
প্রিয় পাঠক   দৈনিক মাগুরার কথা   অনলাইন নিউজ পোর্টালে আপনাকে স্বাগতম । গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের নিয়ম মেনে বস্তু নিষ্ঠ তথ্য ভিত্তিক সংবাদ প্রচার করতে আমরা বদ্ধ পরিকর ।  বি:দ্র : এই ওয়েবসাইটের কোনো লেখা,  ছবি ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি । এখানে ক্লিক করুণ Apps  

কালিগঞ্জে ফ্রি অক্সিজেন সার্ভিস ১ মাস ৭দিনে ১শ ৫৩জনের ফ্রি অক্সিজেন সেবা প্রদান করেছেন

হাফিজুর রহমান শিমুল / ৪৯৫ বার পঠিত হয়েছে।
নিউজ প্রকাশ : শুক্রবার, ৩০ জুলাই, ২০২১, ১২:৪১ পূর্বাহ্ন

সাতক্ষীরা জেলার কালিগঞ্জ ফ্রি অক্সিজেন সার্ভিস ১ মাস ৭ দিনে ১’শ ৫৩ জন করোনা ও করোনা উপসর্গের রোগীকে ফ্রি অক্সিজেন সেবা দিয়ে জেলা ব্যাপী সচেতন মহলে ব্যাপক আলোচনায় এসেছেন।
শতভাগ ফ্রি পরিসেবা প্রদানে রাতে দিনে, ঝড় বৃষ্টি আর প্রখর রৌদ্র উপেক্ষা করে সত্যিকারের পরিসেবায় নিবেদিত এ স্বেচ্ছাসেবী সংগঠনটি। যেখানে করোনা রোগীর পাশে পরিবারের সদস্যরা পর্যন্ত যাচ্ছেন না, ঠিক এই সময়ে নির্দিষ্ট ঠিকানা আর রোগীর বর্তমান অবস্থা জানিয়ে ০১৯৭২৬৫১৮৪০ মোবাইল নম্বরে কল করলেই মাত্র একঘন্টার মধ্যে অক্সিজেন সিলেন্ডার, নেবুলাইজার আর প্রয়োজনীয় সামগ্রী নিয়ে পৌছেযান স্বেচ্ছাসেবী সংগঠনের চৌকস টিম।

“মানুষ মানুষের জন্যে, জীবন জীবনের জন্যে, একটু সহানুভুতি কি মানুষ দিতে পারেনা, ও বন্ধু”। বিখ্যাত শিল্পীর এই গানের শুরে শুরমিলিয়ে কালিগঞ্জের পল্লীতে
ক্যান্সার আক্রান্ত ৬ষ্ট শ্রেনীতে পড়ুয়া মেধাবী ছাত্রী বিথীসহ ১শ ৫৩ জনের ফ্রি অক্সিজেন সেবা প্রদান করেছেন। ৪০ জনের চৌকস টীম ২৪ ঘন্টা প্রস্তুত অক্সিজেন সেবায়।
স্রষ্টার এবাদত সৃষ্টির সেবার ব্রতনিয়ে স্বেচ্ছাসেবী এ সংগঠনটি ২৪ ঘন্টা অক্সিজেন সেবার পাশাপাশি মাক্স বিতরণ ও স্বাস্থ্য সচেতনতায় প্রচারণা অব্যাহত রেখেছেন। এছাড়াও দুস্থ্য ও অসহায় রোগীদের প্রাথমিক অক্সিজেন সেবার পাশাপাশি জরুরী প্রয়োজনে ফ্রি ঔষধ দিচ্ছেন। গভীর রাতসহ জরুরী ভিত্তিতে রোগীকে এ্যাম্বুলেন্স ঠিক করে হাসপাতালের উদ্দেশ্যে পাঠিয়ে দিচ্ছেন সযত্নে।

ইতিমধ্যে কালিগঞ্জ ফ্রি অক্সিজেন সার্ভিস এর পরিসেবা কালিগঞ্জ উপজেলার গন্ডি পেরিয়ে পার্শ্ববর্তী উপজেলাতেও ফ্রি অক্সিজেন সেবা দিচ্ছেন। গত জুন মাসের ২২ তারিখে এক অনাড়ম্বর পরিবেশে স্বেচ্ছাসেবী সংগঠনটির উদ্বোধন করেন কালিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি সাঈদ মেহেদী। সেই থেকে উপজেলার ১২ টি ইউনিয়নের ১০৮ টি ওয়ার্ডে করোনা রোগী ও করোনা উপসর্গে শ্বাসকষ্টে ভোগা রোগীদের পাশাপাশি হার্ড এটার্ক, স্ট্রোক ও ক্যানসার রোগীদের ফ্রি অক্সিজেন সার্ভিস দিয়ে চলেছেন।

সংগঠনটি উপজেলার মৌতলা ইউনিয়নের পানিয়া গ্রামের ভ্যানচালক আবু হাসান বাবুল এর মেয়ে ৬ষ্ট শ্রেনীতে পড়ুয়া ছাত্রী আফরিণ হাসান বিথীসহ কয়েকজন মরনাপন্ন রোগীকে দিনেরাতে ২৪ ঘন্টা ফ্রি অক্সিজেন সেবা দিয়ে আসছেন সেই ২৩ জুন ২০২১ তারিখ থেকে। এমনিভাবে বৃহস্পতিবার (২৯ জুলাই-২০২১) পর্যন্ত ১শ ৫৩ জন রোগীকে ফ্রি অক্সিজেন সেবা দিয়েছেন। কালিগঞ্জ ফ্রি অক্সিজেন সার্ভিস এর সমন্বয়কারী ও আইওএম (রিম্যাপ) সাতক্ষীরার কো-অডিনেটর মোঃ ইশারাত আলী এ প্রতিনিধিকে জানান, বর্তমানে কালিগঞ্জ ফ্রি অক্সিজেন সার্ভিসে ৫.৯ অক্সিজেন সিলিন্ডার ২০টি, ১.৯ অক্সিজেন সিলেন্ডার ২২টি, নেবুলাইজার ৫ টি, অক্সিমিটার ৫টিসহ প্রয়োজনীয় আনুষঙ্গীক তৌজিষপত্র রয়েছে। রয়েছে স্বাস্থ্য অধিদপ্তরের খ্যাতিমান চিকিৎসকবৃন্দের মাধ্যমে প্রশিক্ষনপ্রাপ্ত চল্লিশজন স্বেচ্ছাসেবী। এরমধ্যে ২০ জন রয়েছেন চৌকস স্বেচ্ছাসেবী সদস্য। তিনি আরও জানান, স্বেচ্ছাসেবী এ সংগঠনটির চৌকস টীম হটলাইনে রোগীর স্বজনদের মাধ্যমে ফোনকল পেলেই ছুটে চলে অক্সিজেন সিলিন্ডার নিয়ে। এটীমে পর্যাপ্ত জনবলের পাশাপাশি রয়েছে ডজনখানা মটর সাইকেল। ধনী গরীব, হিন্দু মুসলিম কোনো ভেদাভেদ নেই। সেবার ক্ষেত্রে কালিগঞ্জ ফ্রি অক্সিজেন সার্ভিস এর স্বেচ্ছাসেবীদের চোখে সকলেই সমান। বর্তমান এ সংগঠনটি উপজেলা শ্রীকলা হাইস্কুলের পৃথক তিনটি রুম থেকে সেবামুলক একাজটি করে যাচ্ছেন।
উপজেলার বিভিন্ন মসজিদ, কারিগঞ্জ প্রেসক্লাব, সাংবাদিক সমিতি, বিজয় নিউজ, বিভিন্ন এনজিও, রেডিও নলতা, কালিগঞ্জ হাসপাতাল, ব্লাড ফাউন্ডেশন ও বিভিন্ন সংস্থাসহ গুরুত্বপূর্ণ স্থানে ও হাটে বাজারে স্বাস্থ্যবিধি মানতে উদ্বুদ্ধ করার পাশাপাশি প্রায় ত্রিশ হাজার সার্জিকেল মাক্স বিতরণ করা হয়েছে। সমাজের গুটিকয়েক দানশীল ও মানবতার ফেরিওয়ালা সবুজ মনের ব্যাক্তিদের ঐকান্তিক চেষ্টায় এসেবামূলক কার্যক্রম চলমান আছে। যতোদিন মহামারী করোনার মরণ ছোবল থাকবে ততোদিন ফ্রি অক্সিজেন সেবা কার্যক্রম চলমান থাকবে।


এই বিভাগের আরও খবর
এক ক্লিকে বিভাগের সবখবর
error: Content is protected !!
error: Content is protected !!