সোমবার, ২৭ মে ২০২৪, ১০:১৩ অপরাহ্ন
সর্বশেষ সংবাদঃ
সর্বশেষ সংবাদঃ
মহম্মদপুরে বেসরকারি ভাবে আ:মান্নান চেয়ারম্যান নির্বাচিত মহম্মদপুরে ছাত্র-ছাত্রী বিহীন চলছে এমপিও প্রতিষ্ঠান ৬ষ্ঠ উপজেলা পরিষদ সাধারণ নির্বাচন উপলক্ষে বিশেষ আইন-শৃঙ্খলা সভা অনুষ্ঠান মাগুরায় পুলিশের অভিযানে দুইটি চোরাই মোটরসাইকেল সহ আটক তিন মহম্মদপুরে ৩২ পিচ ইয়াবা ট্যাবলেট সহ পুলিশের হাতে আটক ১ মহম্মদপুরে দেশীয় অস্ত্র সহ ডাকাত দলের সদস্য গ্রেফতার শ্রীপুরে বিশেষ আয়োজনে ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে ব্যতিক্রমী আয়োজনের মধ্য দিয়ে শেষ হলো মাগুরা রিপোর্টার্স ইউনিটের বাৎসরিক আনন্দ ভ্রমণ শেষ পৌষের কনকনে শীতে কাঁপছে মাগুরা! মাগুরার মহম্মদপুরে শতবর্ষী ঐতিহ্যবাহী বড়রিয়ার মেলা শুরু! মাগুরার শ্রীপুরে পুলিশের বিশেষ অভিযানে ১০ (দশ) কেজি গাজা উদ্ধার। মাগুরার জনগণ নির্বিঘ্নে উৎসব মুখর পরিবেশে ভোট দিতে পারবে – পুলিশ সুপার মাগুরায় জমে উঠেছে ফুটপাতের শীতের পিঠা! মাগুরা মহম্মদপুরে জোড়া খুনের ঘটনায় ২৪ ঘন্টার মধ্যে মূল আসামী গ্রেফতার” মহম্মদপুরে আপন দুই ভাইয়ের গলাকাটা লাশ উদ্ধার আটক-২ মাগুরায় ব্রিজের নিচে হতে উদ্ধারকৃত কঙ্কালের রহস্য উদঘাটন সহ মূল আসামি গ্রেফতার। ঝরে পড়া ৩০ শিশুকে স্কুলে ফেরাল জেলা প্রশাসক মাগুরা শালিখায় অসহায়, দুঃস্থ ও প্রতিবন্ধীদের মাঝে “এক পেট আহার অত:পর হাসি” এর পক্ষ থেকে খাবার বিতরণ প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হলো শারদীয় দুর্গাপূজা ২০২৩ মাগুরার মহম্মদপুরে পুজা মন্ডপ পরিদর্শন ও অনুদান বিতরণ
Notice :
প্রিয় পাঠক   দৈনিক মাগুরার কথা   অনলাইন নিউজ পোর্টালে আপনাকে স্বাগতম । গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের নিয়ম মেনে বস্তু নিষ্ঠ তথ্য ভিত্তিক সংবাদ প্রচার করতে আমরা বদ্ধ পরিকর ।  বি:দ্র : এই ওয়েবসাইটের কোনো লেখা,  ছবি ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি । এখানে ক্লিক করুণ Apps  

নুরনগরের দুরমুজখালী সীমান্তে পাউবোর বেড়িবাঁধে অবৈধ পাইপ অপসারণের দাবিতে মানববন্ধন

শ্যামনগর প্রতিনিধি। / ৪৮৯ বার পঠিত হয়েছে।
নিউজ প্রকাশ : বুধবার, ২ জুন, ২০২১, ১২:০৬ পূর্বাহ্ন

শ্যামনগর উপজেলার নুরনগর ইউনিয়নের দুরমুজখালী-দক্ষিণ কুলতলী এলাকার সাধারন জনগন সীমান্তের কালিন্দী নদীর পাউবোর বেঁড়ীবাধে অবৈধভাবে স্থাপন করা পাইপ অপসারনের দাবীতে মানববন্ধন করেছেন।

গতকাল মঙ্গলবার বিকাল ৪টায় দুরমুজখালী-দক্ষিণ কুলতলী এলাকার সাধারন মানুষের আয়োজনে সীমান্তের কালিন্দী নদীর পাউবোর বেড়ীবাধে যত্রতত্র ছিদ্র করে অবৈধ পাইপ দিয়ে মৎস্য ঘেরে লোনা পানি উত্তোলন বন্ধের জন্য মানববন্ধনে এলাকার শতশত নারী পুরুষ অংশ গ্রহন করেন। মানববন্ধনে বক্তারা বলেন কালিগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তার বেসুমার ঘুষ বানিজ্যের কারনে অবৈধ ঘোষনার পরও বহাল তবিয়তে বেঁড়ীবাধে যত্রতত্র ছিদ্র করে অবৈধ পাইপ দিয়ে মৎস্য ঘেরে লোনা পানি উত্তোলন চলমান আছে। যার ফলে কয়েক দিন আগের প্রলয়ঙ্ককারী ঘুর্ণিঝড় ইয়াসের প্রভাবে জোয়ারে কালিন্দী নদীর পানি বৃদ্ধিতে পাইপ স্থাপনের স্থান ভাঙ্গণ কবলিত হয়। এতে প্লাবিত হয়ে ক্ষতিগ্রস্থ হয়েছে বিস্তীর্ন এলাকা।

এলাকাবাসি জানায় মৎস্য ঘের পরিচালনার জন্য বৈধ ভাবে সুইসগেট থেকে পানি না নিয়ে বেড়ীবাধ সংলগ্নের কয়েকজন অসাধু ব্যক্তিদের যোগসাজসে বেঁড়ীবাধে যত্রতত্র ছিদ্র করে অবৈধ পাইপ বসিয়ে পানি উত্তোলন করে। এলাকাবাসির পক্ষে সমাজ সেবক মোঃ হাফিজুর রহমান এই প্রতিবেদককে জানান গত এক বছর আগে আবেদনের প্রেক্ষিতে কালিগঞ্জ পানি উন্নয়ন বোর্ড কতৃক তদন্ত পূর্বক অত্র এলাকার বেড়ীবাধে ছিদ্র করা সকল পানি তোলা পাইপ অবৈধ ঘোষনা সহ পাইপ অপসারন করার কথা থাকলেও কোন প্রকার কার্যক্রম করা হয়নি। তিনি আরও জানান অবৈধ পাইপ স্থাপন কারীদের মধ্যে কুলতলী গ্রামের হাতেম পাড় এর ছেলে মাজেদ পাড় কতৃক মৎস্য ঘেরে পানি তোলার জন্য অবৈধ ভাবে বেড়ীবাঁধ ছিদ্র করায় ইয়াসের প্রভাবে নদীতে পানি বেড়ে উক্ত স্থানটি ভাঙ্গন কবলিত হয়েছিল। ঐ এলাকায় আরও অনেক গুলো এমন অবৈধ বেড়ীবাঁধ ছিদ্র করে ঘেরে পানি তোলার পাইপ বসানো আছে। যেগুলো কালিগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তার উদাসিনতার কারনে আজও চলমান।

এছাড়া মানববন্ধনে বক্তব্য কালে ইউপি সদস্য খলিলুর রহমান বলেন অত্র এলাকায় অল্প সংখ্যক মিষ্টি পানির পুকুর আছে সেগুলো ইতিমধ্যে ঘুর্ণিঝড় ইয়াসে বেড়ীবাঁধ ভেঙ্গে জলোচ্ছাসে লবনাক্ত পানিতে ভরে আছে যার ফলে লবনাক্ত পানি সাধারন মানুষের জীবন অতিষ্ট করে তুলেছে। মানববন্ধনের মাধ্যমে এলাকাবাসির পক্ষে তিনিসহ হাজারও গ্রামবাসির প্রাণের দাবী একটাই সংশ্লিষ্ট প্রশাসনের জরুরী হস্তক্ষেপের মাধ্যমে ঘেরে পানি তোলার পাইপ অপসারণ সহ অতিসত্তর টেকসই বেড়ীবাঁধ নির্মান করতে হবে।


এই বিভাগের আরও খবর
এক ক্লিকে বিভাগের সবখবর
error: Content is protected !!
error: Content is protected !!