শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:৫৬ পূর্বাহ্ন
সর্বশেষ সংবাদঃ
সর্বশেষ সংবাদঃ
শেষ পৌষের কনকনে শীতে কাঁপছে মাগুরা! মাগুরার মহম্মদপুরে শতবর্ষী ঐতিহ্যবাহী বড়রিয়ার মেলা শুরু! মাগুরার শ্রীপুরে পুলিশের বিশেষ অভিযানে ১০ (দশ) কেজি গাজা উদ্ধার। মাগুরার জনগণ নির্বিঘ্নে উৎসব মুখর পরিবেশে ভোট দিতে পারবে – পুলিশ সুপার মাগুরায় জমে উঠেছে ফুটপাতের শীতের পিঠা! মাগুরা মহম্মদপুরে জোড়া খুনের ঘটনায় ২৪ ঘন্টার মধ্যে মূল আসামী গ্রেফতার” মহম্মদপুরে আপন দুই ভাইয়ের গলাকাটা লাশ উদ্ধার আটক-২ মাগুরায় ব্রিজের নিচে হতে উদ্ধারকৃত কঙ্কালের রহস্য উদঘাটন সহ মূল আসামি গ্রেফতার। ঝরে পড়া ৩০ শিশুকে স্কুলে ফেরাল জেলা প্রশাসক মাগুরা শালিখায় অসহায়, দুঃস্থ ও প্রতিবন্ধীদের মাঝে “এক পেট আহার অত:পর হাসি” এর পক্ষ থেকে খাবার বিতরণ প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হলো শারদীয় দুর্গাপূজা ২০২৩ মাগুরার মহম্মদপুরে পুজা মন্ডপ পরিদর্শন ও অনুদান বিতরণ মাগুরা জেলার তিন উপজেলা নির্বাহী অফিসারগনের বিদায় এবং সদ্য তিন উপজেলা নির্বাহী অফিসারগনের যোগদান উৎসবমুখর পরিবেশে চলছে বরেন্দ্র প্রেসক্লাবের নির্বাচন ইসলামী ব্যাংক কামারখালী বাজার আউটলেটের গ্রাহক সমাবেশ অনুষ্ঠিত মহম্মদপুরের বিনোদপুরে সাপের কামড়ে গৃহ বধূর মৃত্যু! মহম্মদপুরের বাবুখালী পুলিশ ফাড়ির সামনে কেরাম বোর্ড খেলার নামে চলছে জুয়ার জমজমাট আসর জেলা প্রশাসক কর্তৃক মাগুরা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন মাগুরায় যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৮ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০২৩ পালন বেদনায় ভরা দিন  শেখ হাসিনা  রোড ৩২, ধানমন্ডি
Notice :
প্রিয় পাঠক   দৈনিক মাগুরার কথা   অনলাইন নিউজ পোর্টালে আপনাকে স্বাগতম । গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের নিয়ম মেনে বস্তু নিষ্ঠ তথ্য ভিত্তিক সংবাদ প্রচার করতে আমরা বদ্ধ পরিকর ।  বি:দ্র : এই ওয়েবসাইটের কোনো লেখা,  ছবি ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি । এখানে ক্লিক করুণ Apps  

বরিশালে হাসপাতালের বেডে অগ্নিদগ্ধদের চোখ খুঁজে বেড়াচ্ছে স্বজনদের

মাগুরার কথা ডেক্স / ২০৩ বার পঠিত হয়েছে।
নিউজ প্রকাশ : শনিবার, ২৫ ডিসেম্বর, ২০২১, ১০:২২ পূর্বাহ্ন

ঝালকাঠির সুগন্ধা নদীতে লঞ্চে অগ্নিদগ্ধরা পোড়া শরীর নিয়ে বরিশাল শেরে বাংলা হাসপাতালের বেডে শুয়ে সেই সময় সাথে থাকা স্বজনদের চারিদিকে খুঁজে বেড়াচ্ছেন। বেডের পাশ দিয়ে চলে যাওয়া মানুষদের কাছে জানতে চচ্ছেন হারিয়ে ফেলা স্বজনদের খোঁজ। শুক্রবার (২৪ ডিসেম্বর) রাত ৮টা পর্যন্ত এই হাসপাতালে ভর্তি হয়েছে ৮১ জন অগ্নিদগ্ধ মানুষ।

 

 

 

 

 

 

 

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের চক্ষু বিভাগে চিকিৎসা নিচ্ছেন ঝালকাঠিতে লঞ্চের আগুনে দগ্ধ মো. কালু। পোড়া শরীরের যন্ত্রণা, সঙ্গে স্ত্রী-সন্তানসহ পরিবারের ৯ সদস্যের খোঁজ না পাওয়ায় অঝোড়ে কাঁদছেন তিনি। কালু জানান, ঢাকায় তিনি রুটির দোকানে কাজ করেন। বাড়ি বরগুনাতে। তিনি বলেন, আমার বড় বোনের স্বামী কিছুদিন আগে বিদেশ থেকে বরগুনা এসেছেন। তার সঙ্গে দেখা করতে আমার স্ত্রী, সন্তান, ভাই, ভাগ্নে, ছোট বোনসহ মোট ১০ জন ঢাকা থেকে বরগুনা যাচ্ছিলাম। হঠাৎ শুনতে পেলাম আগুন লেগেছে। এরপর ছোটাছুটি শুরু হলো। আগে বুঝতে পারলে সবাইকে নিয়ে পানিতে ঝাঁপ দিতাম। আমি এখানে অসুস্থ হয়ে পড়ে আছি। কাউকে খবরও দিতে পারছি না। কারও খোঁজও পাচ্ছি না।

 

 

 

 

 

 

 

শেরে বাংলা হাসপাতালে স্ত্রী-সন্তানকে খুঁজছেন ঢাকার বায়িং হাউজ কর্মকর্তা ইসমাইল হোসেন। তিনি জানান, ছুটিতে মা, স্ত্রী ও দুই সন্তান নিয়ে গ্রামের বাড়ি বরগুনায় বেড়াতে যাচ্ছিলাম। মেঝো মেয়ে লামিয়া অষ্টম শ্রেণিতে এবং ছোট মেয়ে নুসরাত দ্বিতীয় শ্রেণিতে পড়ে। বড় মেয়ে ইমু ছিলো ঢাকায়। ইসমাইল বলেন, আগুন লাগার পর ঘুম ভেঙে দেখি সবাই ছুটোছুটি করছে। খুব ঘাবড়ে গিয়েছিলাম। কারণ সঙ্গে আমার বৃদ্ধা মা, স্ত্রী ও বাচ্চারা আছে। লাইফ জ্যাকেটের সন্ধানে তখন নিচে ছুটে যাই। কিছুক্ষণ পর ফিরে মা ছাড়া আর কাউকে পাইনি। উদ্ধারকারী ট্রলারে মাকে নিরাপদে নিয়ে আসি। শুক্রবার সকালে হাসপাতালে খোঁজ নেই। দেখি সেখানে ভর্তি আমার মেঝো মেয়ে লামিয়া। তার মুখ ঝলছে গেছে। ছোট মেয়ে আর স্ত্রীর খোঁজ এখনও পাইনি । ইসমাইলের বড় মেয়ে তানজিলা ইমু জানান, রাত সাড়ে এগারটার দিকে বাবা মা ও বোনদের সঙ্গে ফোনে কথা হয়। রাত ৩টা ২৫ মিনিটের দিকে বাবা ফোন করে বলে ‘লঞ্চে আগুন লেগেছে, মা দোয়া করিস’… বলে লাইন কেটে দেন। এরপর অনেক চেষ্টায় ৩টা ৪০ মিনিটের দিকে বাবার ফোনে কল করলেও, চিৎকার ছাড়া কিছু শুনিনি। বেঁচে ফেরা যাত্রীরা বলছেন, এ লঞ্চের বেশিরভাগ যাত্রীই বরগুনার। তারা বিভিন্ন প্রয়োজনে বাড়ি যাচ্ছিলেন।

 

 

 

 

 

 

 

বরগুনার জেলা প্রশাসক হাবিবুর রহমান বলেন, ‘যেহেতু লঞ্চটি বরগুনায় আসছিল, যাত্রীদের অনেকেই বরগুনার। জেলা প্রশাসনের টিম নিহতের পরিচয় জানার চেষ্টা করছে।

 

 

 

 

 

 

 

উল্লেখ্য, ঝালকাঠির পোনাবালিয়া ইউনিয়নের দেউরী এলাকায় বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) রাত ৩ টার দিকে ঢাকা থেকে বরগুনাগামী এমভি অভিযান-১০ নামের লঞ্চে আগুন লাগে। আগুনের ঘটনা তদন্তে নৌপরিবহন মন্ত্রণালয়, বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডবিøউটিএ) ও জেলা প্রশাসনের পক্ষ থেকে তিনটি কমিটি করা হয়েছে।


এই বিভাগের আরও খবর
এক ক্লিকে বিভাগের সবখবর
error: Content is protected !!
error: Content is protected !!