রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০২:৫২ অপরাহ্ন
সর্বশেষ সংবাদঃ
সর্বশেষ সংবাদঃ
মহম্মদপুরে বৃদ্ধকে জনসম্মুখে মাথা ন্যাড়াসহ গোঁফ কেটে দেওয়ার অপরাধে ত্রিনাথ শীলকে আটক করেছে পুলিশ মহম্মদপুরের দীঘা ইউনিয়নের দীঘা গ্রামে স্বামী -স্ত্রী বিষ পান করে আত্মহত্যার চেষ্টা – ভিভিও লিংক বন্ধুকে হত্যা করে, বন্ধুর বাইকেই ঘুরে বেড়াল তার বান্ধবীকে নিয়ে। মাগুরা রিপোর্টার্স ইউনিটির নতুন সদস্য সংগ্রহের জন্য প্রাথমিক সদস্য ফরম বিতরণের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। মহম্মদপুরের চাকুলিয়ায় আকস্মিক হামলায় আহত ৬ বাড়িঘর ভাঙচুর লুটপাট ! মাগুরার শ্রীপুরে ১০ কেজি গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক মাগুরা রিপোর্টার্স ইউনিটির কমিটি ভেঙ্গে, আহ্বায়ক কমিটি গঠন মহম্মদপুরে কৃতি শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠিত মাগুরা রিপোর্টার্স ইউনিটির ঈদ পুনর্মিলন উদযাপন গ্রিন মাগুরা ক্লিন মাগুরা আন্দোলনের ঘোষণা দিলেন জেলা প্রশাসক মহম্মদপুরে বেসরকারি ভাবে আ:মান্নান চেয়ারম্যান নির্বাচিত মহম্মদপুরে ছাত্র-ছাত্রী বিহীন চলছে এমপিও প্রতিষ্ঠান ৬ষ্ঠ উপজেলা পরিষদ সাধারণ নির্বাচন উপলক্ষে বিশেষ আইন-শৃঙ্খলা সভা অনুষ্ঠান মাগুরায় পুলিশের অভিযানে দুইটি চোরাই মোটরসাইকেল সহ আটক তিন মহম্মদপুরে ৩২ পিচ ইয়াবা ট্যাবলেট সহ পুলিশের হাতে আটক ১ মহম্মদপুরে দেশীয় অস্ত্র সহ ডাকাত দলের সদস্য গ্রেফতার শ্রীপুরে বিশেষ আয়োজনে ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে ব্যতিক্রমী আয়োজনের মধ্য দিয়ে শেষ হলো মাগুরা রিপোর্টার্স ইউনিটের বাৎসরিক আনন্দ ভ্রমণ শেষ পৌষের কনকনে শীতে কাঁপছে মাগুরা! মাগুরার মহম্মদপুরে শতবর্ষী ঐতিহ্যবাহী বড়রিয়ার মেলা শুরু!
Notice :
প্রিয় পাঠক   দৈনিক মাগুরার কথা   অনলাইন নিউজ পোর্টালে আপনাকে স্বাগতম । গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের নিয়ম মেনে বস্তু নিষ্ঠ তথ্য ভিত্তিক সংবাদ প্রচার করতে আমরা বদ্ধ পরিকর ।  বি:দ্র : এই ওয়েবসাইটের কোনো লেখা,  ছবি ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি । এখানে ক্লিক করুণ Apps  

বাসের ভাড়া বেড়েছে, আয় তো বাড়েনি’

মোঃ আলাউদ্দীন মন্ডল রাজশাহী / ৪৫২ বার পঠিত হয়েছে।
নিউজ প্রকাশ : মঙ্গলবার, ৯ নভেম্বর, ২০২১, ১০:৩৯ অপরাহ্ন

সের ভাড়া বাড়লেও ‘আয় না বাড়ায়’ একে মধ্যবিত্তের ভোগান্তি বলে আখ্যা করেছেন রাজশাহী থেকে ঢাকা রুটে চলাচলকারী যাত্রীরা। তারা বলছেন, খরচ বাড়ায় দৈনন্দিন জীবনেও এর প্রভাব পড়বে।রাজশাহী নগরের ছোটবনগ্রাম এলাকার কথা হয় ঢাকাগ্রামী মিনারুল ইসলামের সঙ্গে। তিনি বলেন, “বাসের বাড়তি ভাড়া কারণে আমাদের মত মধ্যবিত্ত পরিবারের উপর চাপ পড়বে। কারণ প্রতিদিন আমাকে অফিসে যাওয়া আসা করতে হয় বাসে। বাসের ভাড়া বাড়লেও আয় তো বাড়েনি।”“তাছাড়া পরিবহন ভাড়া বাড়ার কারণে বাড়বে নিত্যপণ্যের দাম। এতে আমাদের জন্য জীবন যাপন কঠিন হয়ে পড়বে।”চাঁপাইনবাবগঞ্জের আমিনুল ইসলাম বলেন, “আমি ঢাকা থেকে এসে আটকা পড়েছিলাম। আমি যে টিকিট বুকিং দিয়েছিলাম তার দাম ছিল এক হাজার। এখন নিল এক হাজার ২০০ টাকা। আমাকে বাড়তি ২০০ টাকা দিতে হল। এর প্রভাব আমাদের পরিবারে পড়বে।”ঢাকাগামী যাত্রী রাজশাহী নগরের ছোটবনগ্রাম এলাকার মিনারুল ইসলাম বলেন, বাসের বাড়তি ভাড়া আমাদের মত মধ্যবিত্ত পরিবারের উপর চাপ পড়বে। কারণ প্রতিদিন আমাকে অফিসে যাওয়া আসা করতে হয় বাসে। এছাড়াও পরিবহন ভাড়া বাড়ার কারণে বাড়বে নিত্যপণ্যের দাম। এতে আমাদের জন্য জীবন যাপন কঠিন হয়ে পড়বে।রাজশাহীর গোদাগাড়ী এলাকার আফজাল হোসেন জানান, ন্যাশনাল ট্রাভেলসের এসি গাড়ির তার আগেই টিকিট করা ছিল এক হাজার টাকায়। যাত্রার আগে তার কাছ থেকে আরও দুইশো টাকা নেওয়া হয়েছে।রাজশাহী সড়ক পরিবহন গ্রুপের সাধারণ সম্পাদক মতিউল হক টিটো জানান, রাজশাহী থেকে ঢাকাগামী নন এসি পূর্বের ভাড়া ছিলো ৪৮০ টাকা; যা বেড়ে দাঁড়িয়েছে ৬০০ টাকা। এসি বাসের ভাড়া এক হাজার টাকা থেকে বাড়িয়ে করা হয়েছে এক হাজার ২০০ টাকা।তিনি বলেন, “বর্ধিত ভাড়া কার্যকর হয়েছে। কোনো জায়গায় কত টাকা ভাড়া হবে চার্ট টাঙিয়ে সেই অনুযায়ী ভাড়া নেওয়া হবে। বিআরটিএ’র ঘোষণার পর সন্ধ্যা থেকেই রাজশাহীতে বাস চলাচল করার অনুমতি দেওয়া হয়।”
ঢাকাগামী দূর পাল্লার বাসের ক্ষেত্রে যমুনা সেতুর টোল যুক্ত হওয়ায় ভাড়া আরও কিছুটা বাড়বে বলে মনে এ পরিবহন নেতা।


এই বিভাগের আরও খবর
এক ক্লিকে বিভাগের সবখবর
error: Content is protected !!
error: Content is protected !!