মঙ্গলবার, ০৫ ডিসেম্বর ২০২৩, ০২:৩২ পূর্বাহ্ন
সর্বশেষ সংবাদঃ
সর্বশেষ সংবাদঃ
ঝরে পড়া ৩০ শিশুকে স্কুলে ফেরাল জেলা প্রশাসক মাগুরা শালিখায় অসহায়, দুঃস্থ ও প্রতিবন্ধীদের মাঝে “এক পেট আহার অত:পর হাসি” এর পক্ষ থেকে খাবার বিতরণ প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হলো শারদীয় দুর্গাপূজা ২০২৩ মাগুরার মহম্মদপুরে পুজা মন্ডপ পরিদর্শন ও অনুদান বিতরণ মাগুরা জেলার তিন উপজেলা নির্বাহী অফিসারগনের বিদায় এবং সদ্য তিন উপজেলা নির্বাহী অফিসারগনের যোগদান উৎসবমুখর পরিবেশে চলছে বরেন্দ্র প্রেসক্লাবের নির্বাচন ইসলামী ব্যাংক কামারখালী বাজার আউটলেটের গ্রাহক সমাবেশ অনুষ্ঠিত মহম্মদপুরের বিনোদপুরে সাপের কামড়ে গৃহ বধূর মৃত্যু! মহম্মদপুরের বাবুখালী পুলিশ ফাড়ির সামনে কেরাম বোর্ড খেলার নামে চলছে জুয়ার জমজমাট আসর জেলা প্রশাসক কর্তৃক মাগুরা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন মাগুরায় যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৮ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০২৩ পালন বেদনায় ভরা দিন  শেখ হাসিনা  রোড ৩২, ধানমন্ডি মাগুরার মহম্মদপুরে গরীব ও মেধাবী মেয়ে শিক্ষার্থীদের মাঝে ২০০টি বাই সাইকেল বিতরণ মাগুরা টিটিসির আয়োজনে ডেঙ্গু প্রতিরোধী কার্যক্রম ও ক্যাম্পেইন অনুষ্ঠিত মাগুরা প্রশাসন পরিবারের দুইজন সদস্যের বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক ২০২৩ অর্জন! সারাদেশে ৫০ টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন করলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পিআইবি জার্নালিস্ট এসোসিয়েশন এর উদ্যোগে সাংবাদিকতা বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত আইনশৃঙ্খলা রক্ষার্থে বিশেষ মহড়ায় মাগুরা জেলা পুলিশ মহম্মদপুরে মাদক বিরোধী পৃথক পৃথক অভিযানে ৭২ পিচ ইয়াবা সহ০৩ জন মাদকব্যবসায়ী গ্রেফতার “মাগুরায় এক হাজার দুইশত বিশ পিস ইয়াবা উদ্ধার দুই মহিলা মাদকব্যবসায়ীসহ গ্রেফতার তিন”
Notice :
প্রিয় পাঠক   দৈনিক মাগুরার কথা   অনলাইন নিউজ পোর্টালে আপনাকে স্বাগতম । গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের নিয়ম মেনে বস্তু নিষ্ঠ তথ্য ভিত্তিক সংবাদ প্রচার করতে আমরা বদ্ধ পরিকর ।  বি:দ্র : এই ওয়েবসাইটের কোনো লেখা,  ছবি ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি । এখানে ক্লিক করুণ Apps  

শ্যামনগরের কালিঞ্চী গ্রামে কোর্টের ১৪৫ ধারা উপেক্ষা করে জবর দখলের মাধ্যমে ঘেরের বাঁধ নির্মাণ, থানায় অভিযোগ দায়ের।

শেখ মাহমুদুল ফিরোজ বাবুল / ৪৫৩ বার পঠিত হয়েছে।
নিউজ প্রকাশ : সোমবার, ৫ এপ্রিল, ২০২১, ৯:১৪ অপরাহ্ন

শ্যামনগর উপজেলার কালিঞ্চী গ্রামের ঘেরের জমিকে কেন্দ্র করে শেখ আবু জাফর দিং (৪৫), পিতা মৃত শেখ মোহাম্মাদ আলি সং ধাপুয়ারচক, শ্যামনগর, সাতক্ষীরা থানায় অভিযোগ করেন বিবাদী মোঃ ফারুক বরকন্দাজ (৩৮) পিতা মৃত ফজের আলি বরকন্দাজ সং দুরমুজখালী, শ্যামনগর, সাতক্ষীরা কোর্টের ১৪৫ ধারা অমান্য করে তার ভোগ দখলীয় ঘেরের জমিতে বল প্রয়োগ করে বাঁধ নির্মাণ করেছেন।

অভিযোগের প্রেক্ষিতে সরেজমিনে গিয়ে দেখা যায়, ঘেরে ভিতরে বাঁধের কাজ হয়েছে।
প্রত্যক্ষদর্শী অত্র এলাকার ইমাম মান্নান গাজী জানান, আজ সকালে ফারুকের ২৫-৩০ জন লোক ঘেরের বাঁধের কাজ করেছে। এ বিষয়ে ঘেরের কর্মচারী ইয়াছিন বলেন, আগের দিন বিকালে ফারুক তার লোকজন নিয়ে ঘেরের পাশে ঘোরা ঘুরি করতে থাকে। পরদিন সোমবার সকাল থেকে ২৫-৩০ জন লোক ঘেরে কাজ করতে থাকে। আর এক প্রত্যক্ষদর্শী বাচ্চুর বৌ জানান, ফারুক বরকন্দাজের লোকজন ঘেরে ভেড়ির কাজ করেছে।
অভিযোগের বিষয়ে বিবাদী মোঃ ফারুক বরকন্দাজের কাছে মুঠোফোনে জানতে চাইলে নিজেকে আইনজীবী পরিচয় দিয়ে তিনি বলেন, তিনি ১৪৫ ধারা করেছেন এবং জমির দখল বজায় রাখতে তিনি বাঁধ নির্মাণ করেছেন। রিপোর্টার কোর্টের আদেশ অমান্য করা হয়েছে কিনা জানতে চাইলে এ্যাড. মোঃ ফারুক বরকন্দাজ জানান তিনি কোন কোর্টের আদেশ আবমাননা করেননি।
অভিযোগের তদন্ত করতে যাওয়া এসআই মোস্তাফিজুর রহমান এই অভিযোগের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, মোঃ ফারুক বরকন্দাজ কয়দিন আগে থানায় একটি অভিযোগ দায়ের করেন কিন্তু বিবাদীর সাথে কয়েক দফা বসাবসির ব্যবস্থা করা হলেও তিনি উপস্থিত হননি। ০১/০৪/২০২১ তারিখে পি মামলা নং – ৬৩০/২১(শ্যাম:), আদেশ নং -০১, স্মারক নং-৮১০/ ক্রি:, ধারা ফোঃ কাঃ বিঃ- ১৪৫ এর নোটিশ আনলে উভয় পক্ষকে শান্তি শৃঙ্খলা রক্ষার্থে ঘেরে সকল কার্যক্রম বন্ধের নির্দেশ দিই। আজ ০৫/০৪/২০২১ তাং সকালে অভিযোগের প্রেক্ষিতে ঘটনা স্থলে গিয়ে এর সত্যতা পাই।
সূত্রমতে জানা যায়, এর আগে ফারুক বরকন্দাজের পিতা একাধিক বার কোর্টে মামলা হারেন। ফারুক বরকন্দাজ উক্ত জমিতে কোন রেকর্ড পাননাই। তবুও তিনি জবর দস্তি মূলকভাবে জমি দখলের পায়তারা করছেন।


এই বিভাগের আরও খবর
এক ক্লিকে বিভাগের সবখবর
error: Content is protected !!
error: Content is protected !!