শনিবার, ২৫ মে ২০২৪, ০২:৪৬ অপরাহ্ন
সর্বশেষ সংবাদঃ
সর্বশেষ সংবাদঃ
মহম্মদপুরে বেসরকারি ভাবে আ:মান্নান চেয়ারম্যান নির্বাচিত মহম্মদপুরে ছাত্র-ছাত্রী বিহীন চলছে এমপিও প্রতিষ্ঠান ৬ষ্ঠ উপজেলা পরিষদ সাধারণ নির্বাচন উপলক্ষে বিশেষ আইন-শৃঙ্খলা সভা অনুষ্ঠান মাগুরায় পুলিশের অভিযানে দুইটি চোরাই মোটরসাইকেল সহ আটক তিন মহম্মদপুরে ৩২ পিচ ইয়াবা ট্যাবলেট সহ পুলিশের হাতে আটক ১ মহম্মদপুরে দেশীয় অস্ত্র সহ ডাকাত দলের সদস্য গ্রেফতার শ্রীপুরে বিশেষ আয়োজনে ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে ব্যতিক্রমী আয়োজনের মধ্য দিয়ে শেষ হলো মাগুরা রিপোর্টার্স ইউনিটের বাৎসরিক আনন্দ ভ্রমণ শেষ পৌষের কনকনে শীতে কাঁপছে মাগুরা! মাগুরার মহম্মদপুরে শতবর্ষী ঐতিহ্যবাহী বড়রিয়ার মেলা শুরু! মাগুরার শ্রীপুরে পুলিশের বিশেষ অভিযানে ১০ (দশ) কেজি গাজা উদ্ধার। মাগুরার জনগণ নির্বিঘ্নে উৎসব মুখর পরিবেশে ভোট দিতে পারবে – পুলিশ সুপার মাগুরায় জমে উঠেছে ফুটপাতের শীতের পিঠা! মাগুরা মহম্মদপুরে জোড়া খুনের ঘটনায় ২৪ ঘন্টার মধ্যে মূল আসামী গ্রেফতার” মহম্মদপুরে আপন দুই ভাইয়ের গলাকাটা লাশ উদ্ধার আটক-২ মাগুরায় ব্রিজের নিচে হতে উদ্ধারকৃত কঙ্কালের রহস্য উদঘাটন সহ মূল আসামি গ্রেফতার। ঝরে পড়া ৩০ শিশুকে স্কুলে ফেরাল জেলা প্রশাসক মাগুরা শালিখায় অসহায়, দুঃস্থ ও প্রতিবন্ধীদের মাঝে “এক পেট আহার অত:পর হাসি” এর পক্ষ থেকে খাবার বিতরণ প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হলো শারদীয় দুর্গাপূজা ২০২৩ মাগুরার মহম্মদপুরে পুজা মন্ডপ পরিদর্শন ও অনুদান বিতরণ
Notice :
প্রিয় পাঠক   দৈনিক মাগুরার কথা   অনলাইন নিউজ পোর্টালে আপনাকে স্বাগতম । গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের নিয়ম মেনে বস্তু নিষ্ঠ তথ্য ভিত্তিক সংবাদ প্রচার করতে আমরা বদ্ধ পরিকর ।  বি:দ্র : এই ওয়েবসাইটের কোনো লেখা,  ছবি ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি । এখানে ক্লিক করুণ Apps  

সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জে কোবাদক স্টেশনে দূর্নীতি চরমে

শ্যামনগর প্রতিনিধি। / ৪৯১ বার পঠিত হয়েছে।
নিউজ প্রকাশ : বুধবার, ১৯ মে, ২০২১, ১:২৭ অপরাহ্ন

পশ্চিম সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের কোবাদক স্টেশনে দূর্নীতি চরমে উঠেছে। অতিষ্ঠ হয়ে উঠেছে জেলে,বাউয়ালী ও মৌয়ালরা।
নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক জেলেরা অভিযোগ তুলে বলেন যে, সুন্দরবনে প্রবেশ করতে স্টেশন থেকে মধুর পাশ নিতে গেলে আলাদা ভাবে স্টেশন কর্মকর্তাকে পাশ প্রতি উৎকোচ দিতে হয় ৪শ টাকা এবং সাথে নৌকা প্রতি ৬ কেজি মধু। সরকারি রেভিনিউ এর টাকা ছাড়াও অতিরিক্ত ৪শ টাকা ও মধু না দিলে স্টেশন কর্মকর্তা পাশ না দিয়ে বিভিন্ন অজুহাতে তাদের নাজেহাল করেন।
কোবাদক স্টেশনটি সাতক্ষীরা রেঞ্জের মধ্যে হলেও খুলনা জেলার অর্ন্তগত বেতকাশি ইউনিয়নের মাটিভাঙ্গা গ্রামে অবস্থিত। স্টেশনে পরপর দুইটি নদী পার হয়ে যেতে হয়। যার ফলে সাতক্ষীরা রেঞ্জের কর্মকর্তাদের নজরের বাইরে। এই কারণে দেদারছে স্টেশন কর্মকর্তা নাসির উদ্দীন জেলেদের কাছ থেকে হাতিয়ে নিচ্ছেন অতিরিক্ত টাকা ও মধু।
সদ্য সুন্দরবন থেকে ফিরে মধু নিয়ে অফিসে হাজির (ছদ্মনাম) আশুতোষ কুমার বলেন, ১৪ দিন পর লোকালয়ে ফিরলাম যাওয়ার পথে স্টেশন অফিসারের নির্দেশিত মধুটা দিতে আসলাম। না হলে পরে সুন্দরবনে যেতে পারবো না। মধু যা পাই না কেন স্টেশন কর্মকর্তাকে দিতেই হবে। তবে আমার নাম বলবেন না। আমার সংসার এই সুন্দরবনের উপরে নির্ভরশীল।
এ বিষয় নিয়ে স্টেশন কর্মকর্তা নাসির উদ্দীন বলেন, একশ্রেনীর কুচক্রী মহল আপনাদের সাথে মিথ্যা বলেছে।সরকারি রেভিনিউ ছাড়া অন্যকোন আর্থিক লেনদেন করি না।


এই বিভাগের আরও খবর
এক ক্লিকে বিভাগের সবখবর
error: Content is protected !!
error: Content is protected !!