সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০২:৫৯ পূর্বাহ্ন
সর্বশেষ সংবাদঃ
সর্বশেষ সংবাদঃ
মাগুরায় পুলিশের অভিযানে দুইটি চোরাই মোটরসাইকেল সহ আটক তিন মহম্মদপুরে ৩২ পিচ ইয়াবা ট্যাবলেট সহ পুলিশের হাতে আটক ১ মহম্মদপুরে দেশীয় অস্ত্র সহ ডাকাত দলের সদস্য গ্রেফতার শ্রীপুরে বিশেষ আয়োজনে ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে ব্যতিক্রমী আয়োজনের মধ্য দিয়ে শেষ হলো মাগুরা রিপোর্টার্স ইউনিটের বাৎসরিক আনন্দ ভ্রমণ শেষ পৌষের কনকনে শীতে কাঁপছে মাগুরা! মাগুরার মহম্মদপুরে শতবর্ষী ঐতিহ্যবাহী বড়রিয়ার মেলা শুরু! মাগুরার শ্রীপুরে পুলিশের বিশেষ অভিযানে ১০ (দশ) কেজি গাজা উদ্ধার। মাগুরার জনগণ নির্বিঘ্নে উৎসব মুখর পরিবেশে ভোট দিতে পারবে – পুলিশ সুপার মাগুরায় জমে উঠেছে ফুটপাতের শীতের পিঠা! মাগুরা মহম্মদপুরে জোড়া খুনের ঘটনায় ২৪ ঘন্টার মধ্যে মূল আসামী গ্রেফতার” মহম্মদপুরে আপন দুই ভাইয়ের গলাকাটা লাশ উদ্ধার আটক-২ মাগুরায় ব্রিজের নিচে হতে উদ্ধারকৃত কঙ্কালের রহস্য উদঘাটন সহ মূল আসামি গ্রেফতার। ঝরে পড়া ৩০ শিশুকে স্কুলে ফেরাল জেলা প্রশাসক মাগুরা শালিখায় অসহায়, দুঃস্থ ও প্রতিবন্ধীদের মাঝে “এক পেট আহার অত:পর হাসি” এর পক্ষ থেকে খাবার বিতরণ প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হলো শারদীয় দুর্গাপূজা ২০২৩ মাগুরার মহম্মদপুরে পুজা মন্ডপ পরিদর্শন ও অনুদান বিতরণ মাগুরা জেলার তিন উপজেলা নির্বাহী অফিসারগনের বিদায় এবং সদ্য তিন উপজেলা নির্বাহী অফিসারগনের যোগদান উৎসবমুখর পরিবেশে চলছে বরেন্দ্র প্রেসক্লাবের নির্বাচন ইসলামী ব্যাংক কামারখালী বাজার আউটলেটের গ্রাহক সমাবেশ অনুষ্ঠিত
Notice :
প্রিয় পাঠক   দৈনিক মাগুরার কথা   অনলাইন নিউজ পোর্টালে আপনাকে স্বাগতম । গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের নিয়ম মেনে বস্তু নিষ্ঠ তথ্য ভিত্তিক সংবাদ প্রচার করতে আমরা বদ্ধ পরিকর ।  বি:দ্র : এই ওয়েবসাইটের কোনো লেখা,  ছবি ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি । এখানে ক্লিক করুণ Apps  

এশিয়ান র‌্যাঙ্কিং আর্চারিতে স্বর্ণ জিতলেন বাংলাদেশের ”রোমান সানা”

মাগুরার কথা ডেক্স / ৪৬৫ বার পঠিত হয়েছে।
নিউজ প্রকাশ : শুক্রবার, ১৩ সেপ্টেম্বর, ২০১৯, ৩:৫৫ অপরাহ্ন

আর্চারিতে আজ বাংলাদেশের জন্য গৌরবের একটা দিন। আন্তর্জাতিক ক্রীড়াঙ্গনেও। এশিয়া কাপ র‍্যাঙ্কিং টুর্নামেন্টের ব্যক্তিগত ইভেন্টের ফাইনালে স্বর্ণপদক জিতে দেশকে গর্বিত করেছেন আর্চার রোমান সানা। চীনের শি ঝেনকিকে হারিয়েছেন তিনি। রিকার্ভের দলগত ইভেন্টের ফাইনালেও আজ নামবে বাংলাদেশ। সেখানেও রোমানদের প্রতিপক্ষ চীন।
ফিলিপাইন্সের ক্লার্ক সিটিতে শুক্রবার স্বর্ণ জেতার লড়াইয়ে চীনা প্রতিপক্ষ শি ঝেনকিকে ৭-৩ ব্যবধানে হারিয়েছেন বিশ্ব চ্যাম্পিয়নশিপের রিকার্ভে পদক জেতা এই আর্চার।প্রথম সেটে ঝেনকির সঙ্গে ২৮-২৮ পয়েন্টে ড্র করেছিলেন রোমান। কিন্তু ঝামেলা লাগে দ্বিতীয় সেটে। এই সেটে ২৯-২৬ ব্যবধানে হেরে পিছিয়ে পড়েন রোমান। কিন্তু তৃতীয় সেটে আর গড়বড় হতে দেননি। তৃতীয় সেটে ২৭-২৫ ব্যবধানে জিতে দারুণভাবে ঘুরে দাঁড়ান এই আর্চার।
আর্চারিতে আজ বাংলাদেশের জন্য গৌরবের একটা দিন। আন্তর্জাতিক ক্রীড়াঙ্গনেও। এশিয়া কাপ র‍্যাঙ্কিং টুর্নামেন্টের ব্যক্তিগত ইভেন্টের ফাইনালে স্বর্ণপদক জিতে দেশকে গর্বিত করেছেন আর্চার রোমান সানা। চীনের শি ঝেনকিকে হারিয়েছেন তিনি। রিকার্ভের দলগত ইভেন্টের ফাইনালেও আজ নামবে বাংলাদেশ। সেখানেও রোমানদের প্রতিপক্ষ চীন।ফিলিপাইন্সের ক্লার্ক সিটিতে শুক্রবার স্বর্ণ জেতার লড়াইয়ে চীনা প্রতিপক্ষ শি ঝেনকিকে ৭-৩ ব্যবধানে হারিয়েছেন বিশ্ব চ্যাম্পিয়নশিপের রিকার্ভে পদক জেতা এই আর্চার।প্রথম সেটে ঝেনকির সঙ্গে ২৮-২৮ পয়েন্টে ড্র করেছিলেন রোমান। কিন্তু ঝামেলা লাগে দ্বিতীয় সেটে। এই সেটে ২৯-২৬ ব্যবধানে হেরে পিছিয়ে পড়েন রোমান। কিন্তু তৃতীয় সেটে আর গড়বড় হতে দেননি। তৃতীয় সেটে ২৭-২৫ ব্যবধানে জিতে দারুণভাবে ঘুরে দাঁড়ান এই আর্চার।
এশিয়া কাপ র‌্যাঙ্কিং টুর্নামেন্টের ব্যক্তিগত রিকার্ভ ইভেন্টের ফাইনালে চীনের প্রতিপক্ষ শি ঝেনকিকে হারিয়ে স্বর্ণ জিতে নিয়েছেন বাংলাদেশের রোমান সানা।
চতুর্থ সেটেও চলতে থাকে রোমানের জয়রথ। এই সেটে ২৮-২৫ পয়েন্টে জিতে এগিয়ে যান গত আর্চারি বিশ্বচ্যাম্পিয়নশিপে রিকার্ভ পুরুষ এককে ব্রোঞ্জ জেতা রোমান। শেষ সেটে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর ২৮-২৭ পয়েন্টে জিতে সেরা হন বাংলাদেশের এই তারকা।
এখন অপেক্ষা দলগত ইভেন্টে স্বর্ণ জেতার!


এই বিভাগের আরও খবর
এক ক্লিকে বিভাগের সবখবর
error: Content is protected !!
error: Content is protected !!