শনিবার, ২৫ মে ২০২৪, ০৮:১৩ অপরাহ্ন
সর্বশেষ সংবাদঃ
সর্বশেষ সংবাদঃ
মহম্মদপুরে বেসরকারি ভাবে আ:মান্নান চেয়ারম্যান নির্বাচিত মহম্মদপুরে ছাত্র-ছাত্রী বিহীন চলছে এমপিও প্রতিষ্ঠান ৬ষ্ঠ উপজেলা পরিষদ সাধারণ নির্বাচন উপলক্ষে বিশেষ আইন-শৃঙ্খলা সভা অনুষ্ঠান মাগুরায় পুলিশের অভিযানে দুইটি চোরাই মোটরসাইকেল সহ আটক তিন মহম্মদপুরে ৩২ পিচ ইয়াবা ট্যাবলেট সহ পুলিশের হাতে আটক ১ মহম্মদপুরে দেশীয় অস্ত্র সহ ডাকাত দলের সদস্য গ্রেফতার শ্রীপুরে বিশেষ আয়োজনে ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে ব্যতিক্রমী আয়োজনের মধ্য দিয়ে শেষ হলো মাগুরা রিপোর্টার্স ইউনিটের বাৎসরিক আনন্দ ভ্রমণ শেষ পৌষের কনকনে শীতে কাঁপছে মাগুরা! মাগুরার মহম্মদপুরে শতবর্ষী ঐতিহ্যবাহী বড়রিয়ার মেলা শুরু! মাগুরার শ্রীপুরে পুলিশের বিশেষ অভিযানে ১০ (দশ) কেজি গাজা উদ্ধার। মাগুরার জনগণ নির্বিঘ্নে উৎসব মুখর পরিবেশে ভোট দিতে পারবে – পুলিশ সুপার মাগুরায় জমে উঠেছে ফুটপাতের শীতের পিঠা! মাগুরা মহম্মদপুরে জোড়া খুনের ঘটনায় ২৪ ঘন্টার মধ্যে মূল আসামী গ্রেফতার” মহম্মদপুরে আপন দুই ভাইয়ের গলাকাটা লাশ উদ্ধার আটক-২ মাগুরায় ব্রিজের নিচে হতে উদ্ধারকৃত কঙ্কালের রহস্য উদঘাটন সহ মূল আসামি গ্রেফতার। ঝরে পড়া ৩০ শিশুকে স্কুলে ফেরাল জেলা প্রশাসক মাগুরা শালিখায় অসহায়, দুঃস্থ ও প্রতিবন্ধীদের মাঝে “এক পেট আহার অত:পর হাসি” এর পক্ষ থেকে খাবার বিতরণ প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হলো শারদীয় দুর্গাপূজা ২০২৩ মাগুরার মহম্মদপুরে পুজা মন্ডপ পরিদর্শন ও অনুদান বিতরণ
Notice :
প্রিয় পাঠক   দৈনিক মাগুরার কথা   অনলাইন নিউজ পোর্টালে আপনাকে স্বাগতম । গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের নিয়ম মেনে বস্তু নিষ্ঠ তথ্য ভিত্তিক সংবাদ প্রচার করতে আমরা বদ্ধ পরিকর ।  বি:দ্র : এই ওয়েবসাইটের কোনো লেখা,  ছবি ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি । এখানে ক্লিক করুণ Apps  

ঝিনাইদহের হলিধানী ইউনিয়নের চেয়ারম্যানসহ মানবতা বিরোধী অপরাধ মামলায় গ্রেফতার-২

মাগুরার কথা ডেক্স / ৫৩৭ বার পঠিত হয়েছে।
নিউজ প্রকাশ : মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০১৯, ১০:২৩ পূর্বাহ্ন

ঝিনুক টিভি ডেস্ক-
মানবতা বিরোধী অপরাধ মামলায় ঝিনাইদহ সদর উপজেলার হলিধানী ইউনিয়নের চেয়ারম্যান ইউনিয়ন আ’লীগের সভাপতি আব্দুর রশিদ মিয়া ও কোলা গ্রামের সাহেব আলী মালিতাকে গ্রেফতার করেছে আইনশৃঙ্খলা বাহিনী। সোমবার দুপুরে সদর উপজেলার ডাকবাংলা ত্রিমনী এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।
ঝিনাইদহের পুলিশ সুপার মোঃ হাসানুজ্জামান গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে জানান, আব্দুর রশিদ মিয়া ও সাহেব আলী মালিতার বিরুদ্ধে অভিযোগের ভিক্তিতে মানবতা বিরোধী অপরাধে তদন্ত চলছিল। তদন্তে অভিযোগ প্রমানিত হওয়ায় তাদের আন্তর্জাতিক মানবতা বিরোধী অপরাধ প্রসিকিউশন তাদের বিরুদ্ধে মামলা দায়ের করে । এরই ধারাবাহিকতায় পরবর্তীতে আদালত তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে। গ্রেফতারী পরোয়ানার ভিক্তিতে ডাকবাংলা এলাকায় অভিযান চালিয়ে পুলিশ তাদেরকে গ্রেফতার করেছে বলে তিনি জানান। তিনি আরো জানান গ্রেফতারকৃতদের সংশ্লিষ্ট আদালতে সোপর্দ করা হবে।
এ বিষয়ে নির্যাতিত মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান মুজিবর মন্ডলের পুত্র হলিধানি এলাকার কোলা গ্রামের মোঃ মোশাররফ হোসেন জানান ১৯৭১ সালের ১৭ জুন আনুমানিক সকাল সাড়ে ১১ টার দিকে এলাকার রাজাকার কমান্ডার আব্দুর রশিদ এর নেতৃত্বে রাজাকার সাহেব আলী মালিতা ও আসমত আলীসহ রাজাকার বাহিনী তার দুই চাচা মুক্তিযোদ্ধা আছির উদ্দিন ও মহিউদ্দিনকে ধরতে আসে। রাজাকারা মুক্তিযোদ্ধা তার দুই চাচাকে না পেয়ে রাজাকার বাহিনী তার চাচা আজিবর মন্ডলকে ধরে। এ সময় তার অন্য দুই ভাই আনছার ও হবিবর বড় ভাই আজিবরের পাশে দাড়ায়। রাজাকাররা তিন ভাইকেই বেঁেধ ঝিনাইদহে নিয়ে যায়। তিনি আরো জানান তারা জানতে পারে রাজাকাররা তার তিন চাচাকে ঝিনাইদহ শহরের পুর্ব এলাকায় গুলি করে হত্যা করে লাশ গুম করে দেয়। এর পরদিন রাজাকার বাহিনী পুনঃরায় তাদের বাড়িতে আসে এবং পিতা মুজিবর ও অপর দুই চাচা মকবুল ও হবিবরের বাড়ি লুটপাট করে আগুন ধরিয়ে দেয়।
পরবর্তিতে রাজাকারদের হাতে নিহত আজিবর মন্ডলের পুত্র আনোয়ার হোসেন আন্তর্জাতিক মানবতা বিরোধী অপরাধ প্রসিকিউশন-এ জড়িত রাজাকারদের বিরুদ্ধে ২০০৯ সালে একটি অভিযোগ দাখিল করে। তিনি আরো জানান রশিদ পরে রাজাকার আব্দুর রশিদ গম চুরি মামলা থেকে বাঁচতে কিছু জামায়াত সমর্থকদের নিয়ে ১৯৯৭ সালে আ’লীগে যোগদান করে । এরপর ১৯৯৯ সালে ইউনিয়ন আ’লীগের সভাপতি নির্বাচিত হন। এর আগে ১৯৮৮ সালে আব্দুর জামায়াতের সমর্থনে হলিধানী ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত হন। পরবর্তিতে তিনি গত ইউপি নির্বাচনে নৌকা প্রতিক নিয়ে আবারো ইউপি চেয়ারম্যান নির্বাচিত হন। অবশেষে দীর্ঘ তদন্ত শেষে তারা মানবতা বিরোধী অপরাধ প্রমানিত হওয়ার পর পুলিশ সোমবার তাদের গ্রেফতার করে।


এই বিভাগের আরও খবর
এক ক্লিকে বিভাগের সবখবর
error: Content is protected !!
error: Content is protected !!