শনিবার, ২৫ মে ২০২৪, ০৮:১৬ অপরাহ্ন
সর্বশেষ সংবাদঃ
সর্বশেষ সংবাদঃ
মহম্মদপুরে বেসরকারি ভাবে আ:মান্নান চেয়ারম্যান নির্বাচিত মহম্মদপুরে ছাত্র-ছাত্রী বিহীন চলছে এমপিও প্রতিষ্ঠান ৬ষ্ঠ উপজেলা পরিষদ সাধারণ নির্বাচন উপলক্ষে বিশেষ আইন-শৃঙ্খলা সভা অনুষ্ঠান মাগুরায় পুলিশের অভিযানে দুইটি চোরাই মোটরসাইকেল সহ আটক তিন মহম্মদপুরে ৩২ পিচ ইয়াবা ট্যাবলেট সহ পুলিশের হাতে আটক ১ মহম্মদপুরে দেশীয় অস্ত্র সহ ডাকাত দলের সদস্য গ্রেফতার শ্রীপুরে বিশেষ আয়োজনে ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে ব্যতিক্রমী আয়োজনের মধ্য দিয়ে শেষ হলো মাগুরা রিপোর্টার্স ইউনিটের বাৎসরিক আনন্দ ভ্রমণ শেষ পৌষের কনকনে শীতে কাঁপছে মাগুরা! মাগুরার মহম্মদপুরে শতবর্ষী ঐতিহ্যবাহী বড়রিয়ার মেলা শুরু! মাগুরার শ্রীপুরে পুলিশের বিশেষ অভিযানে ১০ (দশ) কেজি গাজা উদ্ধার। মাগুরার জনগণ নির্বিঘ্নে উৎসব মুখর পরিবেশে ভোট দিতে পারবে – পুলিশ সুপার মাগুরায় জমে উঠেছে ফুটপাতের শীতের পিঠা! মাগুরা মহম্মদপুরে জোড়া খুনের ঘটনায় ২৪ ঘন্টার মধ্যে মূল আসামী গ্রেফতার” মহম্মদপুরে আপন দুই ভাইয়ের গলাকাটা লাশ উদ্ধার আটক-২ মাগুরায় ব্রিজের নিচে হতে উদ্ধারকৃত কঙ্কালের রহস্য উদঘাটন সহ মূল আসামি গ্রেফতার। ঝরে পড়া ৩০ শিশুকে স্কুলে ফেরাল জেলা প্রশাসক মাগুরা শালিখায় অসহায়, দুঃস্থ ও প্রতিবন্ধীদের মাঝে “এক পেট আহার অত:পর হাসি” এর পক্ষ থেকে খাবার বিতরণ প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হলো শারদীয় দুর্গাপূজা ২০২৩ মাগুরার মহম্মদপুরে পুজা মন্ডপ পরিদর্শন ও অনুদান বিতরণ
Notice :
প্রিয় পাঠক   দৈনিক মাগুরার কথা   অনলাইন নিউজ পোর্টালে আপনাকে স্বাগতম । গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের নিয়ম মেনে বস্তু নিষ্ঠ তথ্য ভিত্তিক সংবাদ প্রচার করতে আমরা বদ্ধ পরিকর ।  বি:দ্র : এই ওয়েবসাইটের কোনো লেখা,  ছবি ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি । এখানে ক্লিক করুণ Apps  

ঠিকাদারের গাফিলতি; বেড়িবাঁধ ভেঙ্গে আবারও প্লাবিত কয়রার উত্তর বেদকাশীর ২টি গ্রাম

অরবিন্দ কুমার মণ্ডল, কয়রা, খুলনা / ২৬৩ বার পঠিত হয়েছে।
নিউজ প্রকাশ : সোমবার, ৬ ডিসেম্বর, ২০২১, ৫:০৯ অপরাহ্ন

ঘূর্ণিঝড় জাওয়াদের প্রভাবে নদীতে পানি বৃদ্ধি পাওয়ায় ৪ ডিসেম্বর খুলনার কয়রা উপজেলার শাকবাড়ীয়া নদীর বেড়িবাঁধ ভেঙ্গে ২টি গ্রাম প্লাবিত হয়েছে।
ঠিকাদার প্রতিষ্ঠানের গাফিলতির কারণে উত্তর বেদকাশী ইউনিয়নের হরিহরপুর গ্রামের পানি উন্নয়ন বোর্ডের বেড়িবাঁধ ভেঙ্গে লোকালয়ে পানি প্রবেশ করেছে। এতে করে ঐ এলাকার গাঁতীরঘেরি ও হরিহরপুর গ্রামের প্রায় ২’শ পরিবার পানিবন্দি হয়ে পড়েছে।

স্থানীয়রা অভিযোগ করে বলেন, ২৬ মে ঘুর্ণিঝড় ইয়াসের প্রভাবে হরিহরপুর গ্রামের ঐ স্থানে ভেঙ্গে প্লাবিত হয়। কিন্তু মাত্র এক সপ্তাহ আগে কর্মরত ঠিকাদার প্রতিষ্ঠান জিও টিউবে বালু ভরে পানি মুক্ত করে। কিন্তু মাটির কাজ না করায় ঘুর্ণিঝড় জাওয়াদের প্রভাবে শাকবাড়ীয়া নদীতে জোয়ারের পানি বৃদ্ধি পেয়ে গত শনিবার রাতে আবারো বাঁধ ভেঙ্গে হরিহরপুর ও গাঁতীরঘেরি গ্রাম প্লাবিত হয়েছে।

ঐ এলাকার বাসিন্দা ধীরেশ প্রসাদ মাহতো বলেন, ঘুর্ণিঝড় ইয়াসের প্রভাবে দুর্বল বেড়িবাঁধ ভেঙ্গে প্রায় সাত মাস শাকবাড়ীয়া নদীর পানিতে তলিয়ে থাকি। ঠিকাদার প্রতিষ্ঠান সপ্তাহ খানিক আগে জিও টিউবে বালু ভরে পানি মুক্ত করে। কিন্তু পরবর্তীতে আর মাটির কাজ না করায় জিও ব্যাগের নিচ দিয়ে ছিদ্র হয়ে আবারো জাওয়াদের সৃষ্ট জলোচ্ছ্বাসে ঐ স্থানের বাঁধ ভেঙ্গে প্লাবিত হয়েছে।

ইউপি সদস্য হরষিত কুমার মণ্ডল বলেন, ঠিকাদার প্রতিষ্ঠান দায়সারা ভাবে কাজ করে কোন রকমে সপ্তাহ খানিক আগে পানিমুক্ত করলেও মাটির কাজ না করায় শনিবার রাতে আবারো প্লাবিত হয়ে হরিহরপুর ও গাঁতীরঘেরি গ্রাম প্লাবিত হয়।

মেসার্স জিয়াউর ট্রেডার্সের প্রতিনিধি বাদশা মিয়া এসকল অভিযোগ অস্বীকার করে বলেন, আমরা সঠিক ভাবে কাজ করেছি। তবে নদীতে জোয়ারের পানি বৃদ্ধি পাওয়ায় ভাঙ্গন কবলিত স্থানের জিও টিউবের নিচ থেকে মাটি সরে যাওয়ায় ওই স্থান আবারো ভেঙ্গে প্লাবিত হয়েছে। আশা করি আগামীকাল থেকে আবার কাজ শুরু করবো। ২/৪ দিনের মধ্যে পানি মুক্ত করতে পারবো।

সাতক্ষীরা ডিভিশন-২ সহকারী প্রকৌশলী এস এম মশিউল আবেদীন জানান, মেসার্স জিয়াউল ট্রেডার্স ঐ স্থানে সম্প্রতি জিও টিউবে বালু দিয়ে পানি প্রবেশ বন্ধ করেছে। কিন্তু মাটির কাজ করার আগে, শাকবাড়ীয়া নদীতে জোয়ারের পানি বৃদ্ধি পেয়ে জিও ব্যাগের নিচ থেকে মাটি সরে যেয়ে আবারো প্লাবিত হয়েছে। তবে অল্প কিছু দিনের মধ্যে ঐ স্থানে কাজ শুরু করা হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা অনিমেষ বিশ্বাস বলেন, উত্তর বেদকাশী ইউনিয়নের হরিহরপুর গ্রামের একটি স্থানে বেড়িবাঁধ ভেঙে নদীর পানি লোকালয়ে প্রবেশ করেছে। ফলে হরিহরপুর ও গাঁতীরঘেরি গ্রাম প্লাবিত হয়েছে।

উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব এসএম শফিকুল ইসলাম বলেন, সোমবার দুপুরে সরেজমিনে ভাঙ্গন এলাকা পরিদর্শন করছি। ঠিকাদারের গাফিলতির কারণে পূণরায় বেড়িবাঁধ ভেঙ্গে ২টি গ্রাম প্লাবিত হলো। তবে আগামীকাল সকালে বাঁধের কাজ শুরু করবো।n

কয়রা খুলনা প্রতিনিধি
তারিখঃ- ০৬/১২/২১ ইং।


এই বিভাগের আরও খবর
এক ক্লিকে বিভাগের সবখবর
error: Content is protected !!
error: Content is protected !!