সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০৪:৫৮ অপরাহ্ন
সর্বশেষ সংবাদঃ
সর্বশেষ সংবাদঃ
ব্যতিক্রমী আয়োজনের মধ্য দিয়ে শেষ হলো মাগুরা রিপোর্টার্স ইউনিটের বাৎসরিক আনন্দ ভ্রমণ শেষ পৌষের কনকনে শীতে কাঁপছে মাগুরা! মাগুরার মহম্মদপুরে শতবর্ষী ঐতিহ্যবাহী বড়রিয়ার মেলা শুরু! মাগুরার শ্রীপুরে পুলিশের বিশেষ অভিযানে ১০ (দশ) কেজি গাজা উদ্ধার। মাগুরার জনগণ নির্বিঘ্নে উৎসব মুখর পরিবেশে ভোট দিতে পারবে – পুলিশ সুপার মাগুরায় জমে উঠেছে ফুটপাতের শীতের পিঠা! মাগুরা মহম্মদপুরে জোড়া খুনের ঘটনায় ২৪ ঘন্টার মধ্যে মূল আসামী গ্রেফতার” মহম্মদপুরে আপন দুই ভাইয়ের গলাকাটা লাশ উদ্ধার আটক-২ মাগুরায় ব্রিজের নিচে হতে উদ্ধারকৃত কঙ্কালের রহস্য উদঘাটন সহ মূল আসামি গ্রেফতার। ঝরে পড়া ৩০ শিশুকে স্কুলে ফেরাল জেলা প্রশাসক মাগুরা শালিখায় অসহায়, দুঃস্থ ও প্রতিবন্ধীদের মাঝে “এক পেট আহার অত:পর হাসি” এর পক্ষ থেকে খাবার বিতরণ প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হলো শারদীয় দুর্গাপূজা ২০২৩ মাগুরার মহম্মদপুরে পুজা মন্ডপ পরিদর্শন ও অনুদান বিতরণ মাগুরা জেলার তিন উপজেলা নির্বাহী অফিসারগনের বিদায় এবং সদ্য তিন উপজেলা নির্বাহী অফিসারগনের যোগদান উৎসবমুখর পরিবেশে চলছে বরেন্দ্র প্রেসক্লাবের নির্বাচন ইসলামী ব্যাংক কামারখালী বাজার আউটলেটের গ্রাহক সমাবেশ অনুষ্ঠিত মহম্মদপুরের বিনোদপুরে সাপের কামড়ে গৃহ বধূর মৃত্যু! মহম্মদপুরের বাবুখালী পুলিশ ফাড়ির সামনে কেরাম বোর্ড খেলার নামে চলছে জুয়ার জমজমাট আসর জেলা প্রশাসক কর্তৃক মাগুরা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন মাগুরায় যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৮ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০২৩ পালন
Notice :
প্রিয় পাঠক   দৈনিক মাগুরার কথা   অনলাইন নিউজ পোর্টালে আপনাকে স্বাগতম । গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের নিয়ম মেনে বস্তু নিষ্ঠ তথ্য ভিত্তিক সংবাদ প্রচার করতে আমরা বদ্ধ পরিকর ।  বি:দ্র : এই ওয়েবসাইটের কোনো লেখা,  ছবি ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি । এখানে ক্লিক করুণ Apps  

বন্যার পানি ডুকছে রাজশাহী শহরে

মাগুরার কথা ডেক্স / ৪৯৫ বার পঠিত হয়েছে।
নিউজ প্রকাশ : শনিবার, ৫ অক্টোবর, ২০১৯, ১১:৫২ পূর্বাহ্ন

ঝিনুক টিভি ডেস্ক-

পদ্মায় পানি কমতে শুরু করেছে। গতকাল শুক্রবার সারা দিনে রাজশাহী পয়েন্টে তিন সেন্টিমিটার ও পাবনায় দশমিক দুই সেন্টিমিটার পানি কমেছে। রাজশাহীতে বিপৎসীমার নিচ দিয়ে প্রবাহিত হলেও পাবনায় এখনো বিপৎসীমার ওপর দিয়ে পানি প্রবাহিত হচ্ছে। স্লুইসগেটের ফাঁক গলে পানি ঢুকে রাজশাহী নগরের কয়েকটি এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে।

পদ্মার রাজশাহী পয়েন্টে গত বৃহস্পতিবার সন্ধ্যায় পানির উচ্চতা ছিল ১৮ দশমিক ১৯ মিটার। গতকাল সন্ধ্যায় কমে দাঁড়ায় ১৮ দশমিক ১৬ মিটারে। পাবনায় গতকাল বিকেলে কিঞ্চিৎ উন্নতি দেখা গেছে। ঈশ্বরদী উপজেলার হার্ডিঞ্জ ব্রিজ পয়েন্টে পানির বিপৎসীমার স্তর ১৪ দশমিক ২৫ মিটার। গত ৪৮ ঘণ্টায় বিপৎসীমা অতিক্রম করে এই স্তর ছিল ১৪ দশমিক ৩৩ মিটার। গতকাল বিকেলের পরিমাপে এই স্তর ২ সেন্টিমিটার কমে ১৪ দশমিক ৩১ মিটারে দাঁড়িয়েছে।

পাউবোর পাবনা কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী জহুরুল ইসলাম বলেন, উজানে আর ভারী বৃষ্টিপাত না হলে খুব দ্রুতই পানি নেমে যাবে।
রাজশাহী নগরের সাগরপাড়া, বোসপাড়া, আহমদপুর ও কালুমিস্ত্রির মোড় এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। এলাকাবাসী বলছেন, তাঁদের এলাকার বিপরীতে শহর রক্ষা বাঁধে দুটি স্লুইসগেট রয়েছে। পানি বাড়ার কারণে এই গেট বন্ধ করে দেওয়া হলেও ফাঁকফোকর গলে পানি শহরে ঢুকছে। বন্যা পরিস্থিতি জমি থেকে কাঁচা ধন কাটছেন বিভিন্ন এলাকার কৃষকেরা এখনো পানিবন্দী আছেন কয়েক হাজার মানুষ
রাজশাহী নগরের কালুমিস্ত্রির মোড় এলাকার বাসিন্দা আরাফাত বলেন, রাজশাহী শহরে বৃষ্টির পর প্রায় দুই ঘণ্টার মধ্যেই পানি নেমে যায়। এবার তাঁদের এলাকার রাস্তা বেশ কয়েক দিন থেকে ডুবে আছে।

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার দুর্লভপুর ও পাকা ইউনিয়নের বন্যায় প্লাবিত এলাকার ৩০০ পরিবারের মধ্যে গতকাল ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে।পাবনা জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা শেখ সিরাজুল ইসলাম জানান, সর্বশেষ হিসাব অনুযায়ী ঈশ্বরদী উপজেলায় ৩ হাজার ১০০, জেলা সদরে ১ হাজার ৭৫০ ও সুজানগর উপজেলায় ১ হাজার ৩৩০টি পরিবার মিলিয়ে প্রায় ৩০ হাজার মানুষ বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছে।

পাবনায় কাঁচা ধান কাটছেন চাষি পাবনা সদর, ঈশ্বরদী ও সুজানগর উপজেলায় বন্যার পানি স্থির হওয়ায় এখন কাঁচা ধানই কেটে নিচ্ছেন কৃষকেরা।গতকাল সকালে সদরের দোগাছি ইউনিয়নের পদ্মা তীরবর্তী এলাকা ঘুরে দেখা গেছে, ফসলের মাঠে বইছে ঢেউ। পানিতে ডোবা কাঁচা ধান কেটে ঘরে তুলছেন কৃষক। জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক আজাহার আলী বলেন, পদ্মা তীরবর্তী এলাকাগুলোতে চলতি মৌসুমে মাষকলাই, রোপা আমন ও শীতকালীন সবজি গাজর, শিম, মুলা, বাঁধাকপি, ফুলকপি, বেগুন, কাঁচা মরিচ ও কলা আবাদ হয়েছিল। আবাদি জমির মধ্যে ২ হাজার ৪৭ হেক্টর ফসল পুরো নষ্ট হয়ে গেছে। এতে প্রায় ১০ কোটি টাকার ক্ষতি হয়েছে।


এই বিভাগের আরও খবর
এক ক্লিকে বিভাগের সবখবর
error: Content is protected !!
error: Content is protected !!