শনিবার, ২২ জুন ২০২৪, ০৭:৩৮ অপরাহ্ন
সর্বশেষ সংবাদঃ
সর্বশেষ সংবাদঃ
মাগুরা রিপোর্টার্স ইউনিটির ঈদ পুনর্মিলন উদযাপন গ্রিন মাগুরা ক্লিন মাগুরা আন্দোলনের ঘোষণা দিলেন জেলা প্রশাসক মহম্মদপুরে বেসরকারি ভাবে আ:মান্নান চেয়ারম্যান নির্বাচিত মহম্মদপুরে ছাত্র-ছাত্রী বিহীন চলছে এমপিও প্রতিষ্ঠান ৬ষ্ঠ উপজেলা পরিষদ সাধারণ নির্বাচন উপলক্ষে বিশেষ আইন-শৃঙ্খলা সভা অনুষ্ঠান মাগুরায় পুলিশের অভিযানে দুইটি চোরাই মোটরসাইকেল সহ আটক তিন মহম্মদপুরে ৩২ পিচ ইয়াবা ট্যাবলেট সহ পুলিশের হাতে আটক ১ মহম্মদপুরে দেশীয় অস্ত্র সহ ডাকাত দলের সদস্য গ্রেফতার শ্রীপুরে বিশেষ আয়োজনে ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে ব্যতিক্রমী আয়োজনের মধ্য দিয়ে শেষ হলো মাগুরা রিপোর্টার্স ইউনিটের বাৎসরিক আনন্দ ভ্রমণ শেষ পৌষের কনকনে শীতে কাঁপছে মাগুরা! মাগুরার মহম্মদপুরে শতবর্ষী ঐতিহ্যবাহী বড়রিয়ার মেলা শুরু! মাগুরার শ্রীপুরে পুলিশের বিশেষ অভিযানে ১০ (দশ) কেজি গাজা উদ্ধার। মাগুরার জনগণ নির্বিঘ্নে উৎসব মুখর পরিবেশে ভোট দিতে পারবে – পুলিশ সুপার মাগুরায় জমে উঠেছে ফুটপাতের শীতের পিঠা! মাগুরা মহম্মদপুরে জোড়া খুনের ঘটনায় ২৪ ঘন্টার মধ্যে মূল আসামী গ্রেফতার” মহম্মদপুরে আপন দুই ভাইয়ের গলাকাটা লাশ উদ্ধার আটক-২ মাগুরায় ব্রিজের নিচে হতে উদ্ধারকৃত কঙ্কালের রহস্য উদঘাটন সহ মূল আসামি গ্রেফতার। ঝরে পড়া ৩০ শিশুকে স্কুলে ফেরাল জেলা প্রশাসক মাগুরা শালিখায় অসহায়, দুঃস্থ ও প্রতিবন্ধীদের মাঝে “এক পেট আহার অত:পর হাসি” এর পক্ষ থেকে খাবার বিতরণ
Notice :
প্রিয় পাঠক   দৈনিক মাগুরার কথা   অনলাইন নিউজ পোর্টালে আপনাকে স্বাগতম । গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের নিয়ম মেনে বস্তু নিষ্ঠ তথ্য ভিত্তিক সংবাদ প্রচার করতে আমরা বদ্ধ পরিকর ।  বি:দ্র : এই ওয়েবসাইটের কোনো লেখা,  ছবি ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি । এখানে ক্লিক করুণ Apps  

মাগুরায় যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২৩ উদযাপন

মাগুরার কথা ডেক্স / ১৪৪ বার পঠিত হয়েছে।
নিউজ প্রকাশ : রবিবার, ২৬ মার্চ, ২০২৩, ৯:৪৩ অপরাহ্ন

আজ ২৬ মার্চ, ২০২৩ যথাযোগ্য মর্যাদায় মাগুরায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২৩ উদযাপন করা হয়েছে।সকাল ৭:৩০ টায় নোমানী ময়দানে অবস্থিত শহীদ স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করেন জেলা প্রশাসক,মাগুরা জনাব মোহাম্মদ আবু নাসের বেগ। এসময় অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন মাগুরা -১ আসনের মাননীয় সংসদ সদস্য জনাব আলহাজ্ব এড.মো: সাইফুজ্জামান শিখর।

পুষ্পস্তবক অর্পণ শেষে জাতীয় সংগীত পরিবেশিত হয়। এসময় জাতীয় পতাকা উত্তোলন করেন জেলা প্রশাসক,মাগুরা।

এছাড়া বেলুন ও শান্তির প্রতীক পায়রা ওড়ানো হয়। এসময় বিজ্ঞ সিনিয়র জেলা ও দায়রা জজ, মাগুরা জনাব অমিত কুমার দে মহোদয় উপস্থিত ছিলেন। পরবর্তীতে বাংলাদেশ পুলিশ, আনসার ও ভিডিপি এবং ফায়ার সার্ভিস এর মনোজ্ঞ কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়।

এরপর মাগুরার বীর মুক্তিযোদ্ধাদের ফুল দিয়ে বরণ করা হয়।পরবর্তীতে বীর মুক্তিযোদ্ধা আছাদুজ্জামান মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাগুরা-১ আসনের মাননীয় সংসদ সদস্য জনাব আলহাজ্ব এড. মো: সাইফুজ্জামান শিখর। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মো: মশিউদ্দৌলা রেজা,পিপিএম(বার),পুলিশ সুপার, জনাব পঙ্কজ কুমার কুন্ডু,চেয়ারম্যান, জেলা পরিষদ, মাগুরা,
জনাব শহীদুল্লাহ দেওয়ান, সিভিল সার্জন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মাগুরা জেলার জেলা প্রশাসক জনাব মোহাম্মদ আবু নাসের বেগ।

মাগুরা -১ আসনের মাননীয় সংসদ সদস্য বলেন যে, মার্চ মাস বাঙালির জীবনের জন্য অত্যন্ত তাৎপর্যপূর্ণ। এ মাসে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্ম। যার জন্ম না হলে বাংলাদেশ নামক আমাদের প্রিয় মাতৃভূমির সৃষ্টি হতো না। ৭ মার্চ ঐতিহাসিক ভাষণ যার মাধ্যমে স্বাধীনতার প্রস্তুতি নেয়ার জন্য আহবান জানান জাতির পিতা। অত:পর ২৬ মার্চ জাতির পিতা স্বাধীনতার ঘোষণা দেন এবং দীর্ঘ ৯ মাস রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধের মাধ্যমে স্বাধীনতার রক্তিম সূর্য ছিনিয়ে আনে বাঙালিরা। এই স্বাধীনতা অনেক আরাধ্য ও সাধনার সম্পদ। জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নের মাধ্যমে বাংলাদেশ উন্নয়ন এর অগ্রযাত্রায় এগিয়ে যাবে এই আশাবাদ ব্যক্ত করেন।

জেলা প্রশাসক,মাগুরা তাঁর বক্তব্যে বলেন,স্বাধীনতা দিবসের এই মাহেন্দ্রক্ষণে শ্রদ্ধাবনতচিত্তে স্মরণ করছি বাঙালির মুক্তির পথপ্রদর্শক, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং সেই সব বীর মুক্তিযোদ্ধাদের যাদের আত্মত্যাগ ও অবিচল দেশপ্রেম আমাদের এই দেশমাতৃকা উপহার দিয়েছে। মহান মুক্তিযুদ্ধ আমাদের চেতনায় প্রোজ্জ্বল শিখার মত চির ভাস্বর। তিনি আরও বলেন, আজকের দিনে আমাদের প্রত্যয় হবে মুক্তিযুদ্ধের আদর্শে উদ্বুদ্ধ হয়ে বাংলাদেশের কাংখিত কল্যাণ নিশ্চিতকরণে ঐক্যবদ্ধ হয়ে কাজ করা।দেশের সার্বিক উন্নয়নে আমাদের উন্নয়ন সহযাত্রী হিসেবে পাশে থাকলে নিশ্চয়ই আমরা মাগুরাকে একটি স্মার্ট জেলায় পরিণত করার দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করেন।

আলোচনা সভা শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।এছাড়া, স্বাধীনতা দিবস উপলক্ষে আয়োজিত আবৃত্তি ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। ২০৪১ সালে মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত স্মার্ট বাংলাদেশ বিনির্মানের লক্ষ্যে প্রযুক্তিগত দক্ষতা বৃদ্ধির জন্য বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো এর আওতাধীন ‘ জনশুমারী ও গৃহগণনা প্রকল্প ২০২১ এর আওতায় মেধাবী শিক্ষার্থীদের মাঝে ট্যাব বিতরণ করা হয়।


এই বিভাগের আরও খবর
এক ক্লিকে বিভাগের সবখবর
error: Content is protected !!
error: Content is protected !!