শনিবার, ২৫ মে ২০২৪, ০৭:৪৭ অপরাহ্ন
সর্বশেষ সংবাদঃ
সর্বশেষ সংবাদঃ
মহম্মদপুরে বেসরকারি ভাবে আ:মান্নান চেয়ারম্যান নির্বাচিত মহম্মদপুরে ছাত্র-ছাত্রী বিহীন চলছে এমপিও প্রতিষ্ঠান ৬ষ্ঠ উপজেলা পরিষদ সাধারণ নির্বাচন উপলক্ষে বিশেষ আইন-শৃঙ্খলা সভা অনুষ্ঠান মাগুরায় পুলিশের অভিযানে দুইটি চোরাই মোটরসাইকেল সহ আটক তিন মহম্মদপুরে ৩২ পিচ ইয়াবা ট্যাবলেট সহ পুলিশের হাতে আটক ১ মহম্মদপুরে দেশীয় অস্ত্র সহ ডাকাত দলের সদস্য গ্রেফতার শ্রীপুরে বিশেষ আয়োজনে ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে ব্যতিক্রমী আয়োজনের মধ্য দিয়ে শেষ হলো মাগুরা রিপোর্টার্স ইউনিটের বাৎসরিক আনন্দ ভ্রমণ শেষ পৌষের কনকনে শীতে কাঁপছে মাগুরা! মাগুরার মহম্মদপুরে শতবর্ষী ঐতিহ্যবাহী বড়রিয়ার মেলা শুরু! মাগুরার শ্রীপুরে পুলিশের বিশেষ অভিযানে ১০ (দশ) কেজি গাজা উদ্ধার। মাগুরার জনগণ নির্বিঘ্নে উৎসব মুখর পরিবেশে ভোট দিতে পারবে – পুলিশ সুপার মাগুরায় জমে উঠেছে ফুটপাতের শীতের পিঠা! মাগুরা মহম্মদপুরে জোড়া খুনের ঘটনায় ২৪ ঘন্টার মধ্যে মূল আসামী গ্রেফতার” মহম্মদপুরে আপন দুই ভাইয়ের গলাকাটা লাশ উদ্ধার আটক-২ মাগুরায় ব্রিজের নিচে হতে উদ্ধারকৃত কঙ্কালের রহস্য উদঘাটন সহ মূল আসামি গ্রেফতার। ঝরে পড়া ৩০ শিশুকে স্কুলে ফেরাল জেলা প্রশাসক মাগুরা শালিখায় অসহায়, দুঃস্থ ও প্রতিবন্ধীদের মাঝে “এক পেট আহার অত:পর হাসি” এর পক্ষ থেকে খাবার বিতরণ প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হলো শারদীয় দুর্গাপূজা ২০২৩ মাগুরার মহম্মদপুরে পুজা মন্ডপ পরিদর্শন ও অনুদান বিতরণ
Notice :
প্রিয় পাঠক   দৈনিক মাগুরার কথা   অনলাইন নিউজ পোর্টালে আপনাকে স্বাগতম । গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের নিয়ম মেনে বস্তু নিষ্ঠ তথ্য ভিত্তিক সংবাদ প্রচার করতে আমরা বদ্ধ পরিকর ।  বি:দ্র : এই ওয়েবসাইটের কোনো লেখা,  ছবি ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি । এখানে ক্লিক করুণ Apps  

মাগুরায় যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৮ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০২৩ পালন

মাগুরার কথা ডেক্স / ১৪২ বার পঠিত হয়েছে।
নিউজ প্রকাশ : মঙ্গলবার, ১৫ আগস্ট, ২০২৩, ৯:৫০ অপরাহ্ন

আজ ১৫ আগস্ট, ২০২৩ তারিখে মাগুরা জেলায় যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৮ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০২৩ পালন করা হয়েছে।

সকাল ১০:০০ টায় নোমানী ময়দানে অবস্থিত শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন জেলা প্রশাসক,মাগুরা জনাব মোহাম্মদ আবু নাসের বেগ।

এসময় আরও উপস্থিত ছিলেন জনাব মো: সাইফুজ্জামান শিখর, মাননীয় সংসদ সদস্য, মাগুরা -০১; ড. শ্রী বীরেন শিকদার, মাননীয় সংসদ সদস্য, মাগুরা-০২; জনাব মো: মশিউদ্দৌলা রেজা, পিপিএম(বার), পুলিশ সুপার, মাগুরা; রাজনৈতিক নেতৃবৃন্দ, জনপ্রতিনিধিবৃন্দ, বীর মুক্তিযোদ্ধাবৃন্দ, বিভিন্ন দপ্তরের দপ্তরপ্রধানবৃন্দ ও মাগুরার সর্বস্তরের জনগণ।

পুষ্পস্তবক অর্পণ শেষে বীর মুক্তিযোদ্ধা আছাদুজ্জামান মিলনায়তনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৮ তম শাহাদত বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মো: সাইফুজ্জামান শিখর, মাননীয় সংসদ সদস্য, মাগুরা-০১।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মো: মশিউদ্দৌলা রেজা,পিপিএম(বার),পুলিশ সুপার, মাগুরা; জনাব আ.ফ.ম আব্দুল ফাত্তাহ, সভাপতি, জেলা আওয়ামী লীগ, মাগুরা; জনাব মো: আবু নাসির বাবলু, চেয়ারম্যান, উপজেলা পরিষদ, মাগুরা সদর, মাগুরা; জনাব ডা. শহীদুল্লাহ দেওয়ান, সিভিল সার্জন, মাগুরা; জনাব মো:খুরশীদ হায়দার টুটুল, মেয়র, মাগুরা পৌরসভা, মাগুরা।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক, মাগুরা জনাব মোহাম্মদ আবু নাসের বেগ।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন যে, বঙ্গবন্ধু ছিলেন জাতীয় ঐক্য, প্রেরণা ও স্বাধীনতার মূর্ত প্রতীক। তাই আমাদের দায়িত্ব হবে জ্ঞান ও মর্যাদায় সমৃদ্ধ হয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর অসম্পূর্ণ কাজ পূর্ণ করে বাংলাদেশকে একটি সুখী-সমৃদ্ধ দেশ হিসেবে গড়ে তোলা। তবেই আমরা এই মহান নেতার প্রতি যথাযথ সম্মান প্রদর্শন করতে পারবো এবং জাতি হিসেবে তাঁর প্রতি ঋণ শোধ করতে পারবো।

জেলা প্রশাসক,মাগুরা তাঁর বক্তব্যে বলেন যে, ১৯৭১ সালে যুদ্ধবিধ্বস্ত, সাহায্যনির্ভর স্বাধীন দেশটি আজ মধ্যম আয়ের দেশে উন্নীত হয়েছে। জাতিসংঘের বিচারে চূড়ান্তভাবে স্বল্পোন্নত দেশ বা এলডিসি থেকে বের হওয়ার যোগ্যতা অর্জন করেছে বাংলাদেশ। বঙ্গবন্ধুর দেখানো পথেই হেঁটে দীর্ঘ মেয়াদী পরিকল্পনা বাস্তবায়নের ফলে শিক্ষা, স্বাস্থ্য, কৃষি, দারিদ্র্যসীমা হ্রাস, রপ্তানি আয় বাড়াসহ সকল অর্থনৈতিক সূচকে অগ্রগতি, পদ্মা সেতু, রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র, পায়রা গভীর সমুদ্র বন্দর, বঙ্গবন্ধু টানেল, বিমানবন্দরের থার্ড টার্মিনাল, মেট্রো রেলসহ দেশের মেগা প্রকল্পের অগ্রগতিতে বদলে গেছে বাংলাদেশের চেহারা। অবকাঠামোগত উন্নয়ন, মানবসম্পদ উন্নয়ন, নারীর ক্ষমতায়ন, ঘরেঘরে বিদ্যুৎ, শিল্পায়ন, গৃহায়ণ, নগরায়ণ, ব্যবসা-বাণিজ্যের প্রসার, দারিদ্র্য বিমোচন, দুর্যোগ প্রশমনে বদলে গেছে বঙ্গবন্ধুর প্রিয় বাংলাদেশ। এছাড়াও, জেলা প্রশাসক ১৫ আগস্ট,১৯৭৫ এ শহিদ হওয়া সকল শহিদানের রূহের মাগফেরাত কামনা করেন এবং উপস্থিত সকলকেও দোয়া করার অনুরোধ ব্যক্ত করেন।

আলোচনা সভা শেষে বাংলাদেশ শিশু একাডেমি, মাগুরা কর্তৃক জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত কবিতা আবৃত্তি, চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

পরবর্তীতে যুব উন্নয়ন অধিদপ্তর, মাগুরা কর্তৃক ৫২ জন প্রশিক্ষিত যুবদের মাঝে ২৭ লক্ষ টাকার যুব ঋণের চেক বিতরণ করা হয়।

উল্লেখ্য যে, ১৫ আগস্ট ১৯৭৫ এ শাহাদত বরণকারী সকল শহিদানের রূহের মাগফেরাত কামনা করে মাগুরা জেলা মডেল মসজিদে বাদ আছর ও মাগুরা সদর উপজেলা মডেল মসজিদে বাদ মাগরিব দোয়া ও মোনাজাত করা হয়।

 


এই বিভাগের আরও খবর
এক ক্লিকে বিভাগের সবখবর
error: Content is protected !!
error: Content is protected !!