বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ১২:৩২ অপরাহ্ন
সর্বশেষ সংবাদঃ
সর্বশেষ সংবাদঃ
মহম্মদপুরে বেসরকারি ভাবে আ:মান্নান চেয়ারম্যান নির্বাচিত মহম্মদপুরে ছাত্র-ছাত্রী বিহীন চলছে এমপিও প্রতিষ্ঠান ৬ষ্ঠ উপজেলা পরিষদ সাধারণ নির্বাচন উপলক্ষে বিশেষ আইন-শৃঙ্খলা সভা অনুষ্ঠান মাগুরায় পুলিশের অভিযানে দুইটি চোরাই মোটরসাইকেল সহ আটক তিন মহম্মদপুরে ৩২ পিচ ইয়াবা ট্যাবলেট সহ পুলিশের হাতে আটক ১ মহম্মদপুরে দেশীয় অস্ত্র সহ ডাকাত দলের সদস্য গ্রেফতার শ্রীপুরে বিশেষ আয়োজনে ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে ব্যতিক্রমী আয়োজনের মধ্য দিয়ে শেষ হলো মাগুরা রিপোর্টার্স ইউনিটের বাৎসরিক আনন্দ ভ্রমণ শেষ পৌষের কনকনে শীতে কাঁপছে মাগুরা! মাগুরার মহম্মদপুরে শতবর্ষী ঐতিহ্যবাহী বড়রিয়ার মেলা শুরু! মাগুরার শ্রীপুরে পুলিশের বিশেষ অভিযানে ১০ (দশ) কেজি গাজা উদ্ধার। মাগুরার জনগণ নির্বিঘ্নে উৎসব মুখর পরিবেশে ভোট দিতে পারবে – পুলিশ সুপার মাগুরায় জমে উঠেছে ফুটপাতের শীতের পিঠা! মাগুরা মহম্মদপুরে জোড়া খুনের ঘটনায় ২৪ ঘন্টার মধ্যে মূল আসামী গ্রেফতার” মহম্মদপুরে আপন দুই ভাইয়ের গলাকাটা লাশ উদ্ধার আটক-২ মাগুরায় ব্রিজের নিচে হতে উদ্ধারকৃত কঙ্কালের রহস্য উদঘাটন সহ মূল আসামি গ্রেফতার। ঝরে পড়া ৩০ শিশুকে স্কুলে ফেরাল জেলা প্রশাসক মাগুরা শালিখায় অসহায়, দুঃস্থ ও প্রতিবন্ধীদের মাঝে “এক পেট আহার অত:পর হাসি” এর পক্ষ থেকে খাবার বিতরণ প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হলো শারদীয় দুর্গাপূজা ২০২৩ মাগুরার মহম্মদপুরে পুজা মন্ডপ পরিদর্শন ও অনুদান বিতরণ
Notice :
প্রিয় পাঠক   দৈনিক মাগুরার কথা   অনলাইন নিউজ পোর্টালে আপনাকে স্বাগতম । গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের নিয়ম মেনে বস্তু নিষ্ঠ তথ্য ভিত্তিক সংবাদ প্রচার করতে আমরা বদ্ধ পরিকর ।  বি:দ্র : এই ওয়েবসাইটের কোনো লেখা,  ছবি ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি । এখানে ক্লিক করুণ Apps  

মোহনপুরে শিক্ষকের অসাদাচরণে অতিষ্ঠ  শিক্ষার্থীরা

মোঃআলাউদ্দীন মন্ডল রাজশাহীঃ / ১৮৪ বার পঠিত হয়েছে।
নিউজ প্রকাশ : বুধবার, ২৯ ডিসেম্বর, ২০২১, ৭:৩৪ অপরাহ্ন

রাজশাহীর মোহনপুর সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারী একজন শিক্ষকের বিরুদ্ধে কোচিং বাণিজ্যসহ শিক্ষার্থীদের ভয়ভীতি ও পিটিয়ে প্রাইভেট পড়ায় বাধ্য করার অভিযোগ উঠেছে। এ বিষয়ে একাধিক শিক্ষার্থীরা ২৯ ডিসেম্বর (বুধবার) রাজশাহী জেলা প্রশাসক বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছে।
অভিযোগ ও স্থানীয় সূত্রে ২০১০ সালে মোহনপুর সরকারি উচ্চ বিদ্যালয়ে যোগদান করেন (ভৌত বিজ্ঞান) বিভাগের সহকারী শিক্ষক নুরুল ইসলাম। তিনি পর ক্লাসে নিয়মিত পাঠদানে অনিহাবোধ করেন। ক্লাসে ঢুকেই শিক্ষার্থীদের অশালিন ও রুক্ষ ভাষায় কথা বার্তা বলতেন। পড়াশুনা না পারলেই মারপিট করতেন এবং প্রাইভেট পড়ার পরামর্শ দিতেন। এরপর কিছুদিনের মধ্যেই বিদ্যালয়ের পাশেই খুলে বসেন একটি প্রাইভেট সেন্টার/কোচিং সেন্টার খুলে বসেন। সেখানে নিয়োমিত ৫০ জন শিক্ষার্থীদের নিয়ে ব্যাচ করে পড়াতেন তিনি। তার কাছে প্রাইভেট না পড়া শিক্ষার্থীরা ক্লাসে পড়া না পারলেই মারপিটসহ অশালিন ভাষায় গালমন্দ করতেন। বর্তমানে তিনি মোহনপুর উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের উত্তর পার্শ্বে অবস্থিত একটি ভাড়া বাড়িতে থেকে প্রাইভেট/কোচিং বাণিজ্য অব্যাহত রেখেছেন। এরই ধারাবাকিতায় গত শনিবার শিক্ষক নুরুল ইসলাম আমাদের প্রাইভেট সেন্টারে ডেকে নিয়ে প্রাইভেট পড়ার জন্য বাধ্য করার চেষ্টা করে ব্যার্থ হলে কয়েকজন শিক্ষার্থীকে বেদম মারপিট করে বিবস্ত্র করেন। শিক্ষার্থীরা বাড়ি ফিরে নিজ নিজ অভিভাবকদের বিষয়টি অবগত করে এবং ব্যবস্থাগ্রহণের দাবীতে জেলা প্রশাসক বরাবর লিখিত অভিয়োগ করে।
ইতিপূর্বে সহকারী শিক্ষক নুরুল ইসলামের বিরুদ্ধে মোহনপুর সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ অন্যান্য শিক্ষকদের সাথে অসৌজন্যমূলক আচরনের অভিযোগ রয়েছে। এজন্য তাঁর বিরুদ্ধে উপ-পরিচালক (মাউশি) রাজশাহী অঞ্চল বরাবর অভিযোগ দায়ের হয়।
মোহনপুর সরকারী উচ্চবিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী ফজলে রাব্বী বলেন, আমরা দরিদ্র ঘরের সন্তান। মা-বাবারা এমনিতেই লেখাপড়ার খরচ চালতেই হিমসিম খান। এরপরও স্যার আমাদের বিভিন্ন সময়ে চাপে রেখে প্রাইভেট পড়তে বলেন। গত শনিবার আামাদের ডেকে প্রাইভেট পড়ার জন্য বাধ্য করার চেষ্টা করেন। রাজি না হলে তিনি আমাদের আমাদের মারপিট করে বিবস্ত্র করেন। এ জন্য জেলা প্রশাসক মহোদয়ের কাছে লিখিত অভিযোগ করেছি।
মুঠোফোনে কথা বলা হলে শিক্ষক নুরুল ইসলাম বলেন, আমি প্রাইভেট পড়ালেও প্রাইভেট পড়ার জন্য মারপিট করিনি। কেউ অভিযোগ করলেও তা উদ্দেশ্য প্রণোদিত আমি তা জানিনা। রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, অভিযোগ আমলে নিয়ে মোহনপুর উপজেলা নির্বাহী অফিসারকে বিষয়টির বিরুদ্ধে  আইনুগত ব্যবস্থা গ্রহন করতে নির্দেশ দেওয়া হবে।


এই বিভাগের আরও খবর
এক ক্লিকে বিভাগের সবখবর
error: Content is protected !!
error: Content is protected !!