বুধবার, ৩১ মে ২০২৩, ১০:২২ অপরাহ্ন
সর্বশেষ সংবাদঃ
সর্বশেষ সংবাদঃ
মাগুরায় নারী দিয়ে ফাঁদ পেতে অশ্লীল ভিডিও ধারন করে মুক্তিপণ দাবীর অভিযোগে আটক ৩ মাগুরার “হাজরাপুরের লিচু বিখ্যাত মাগুরায় কৃষকের পাশে ছাত্রলীগ জীবন যুদ্ধে হারতে বসেছে রিনা খাতুন! ৫২ বছরে এই প্রথম কোন রাষ্ট্রপতিকে আনুষ্ঠানিক বিদায় জানালো বঙ্গভবন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাবের শুভেচ্ছা মাগুরাবাসীকে পবিত্র ঈদ- উল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন ড. ওহিদুর রহমান টিপু মাগুরা মহম্মদপুরে ৩০ পিস ইয়াবা সহ যুবক আটক মোহনপুর মডেল প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত ৮৫,০০০ হাজার টাকা উদ্ধার করে প্রকৃত মালিকের কাছে হস্তান্তর করলেন মাগুরা জেলা পুলিশ মাগুরার বেরইল পলিতায় খুনের ঘটনায় ৮ ঘন্টার মধ্যে বর্তমান ও সাবেক চেয়ারম্যানসহ ১১ জন গ্রেফতার মোহনপুর প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি রুবেল সরকার মতিন বহিষ্কার হারানো ১১ টি মোবাইল ফোন উদ্ধারপূর্বক মোবাইলের প্রকৃত মালিকদের নিকট হস্তান্তর করেছে পুলিশ। মোহনপুরে গ্রাহকদের অর্ধকোটি টাকা নিয়ে উধাও ডাচ্ বাংলা ব্যাংক এজেন্ট শাখা  সুস্থ ও স্বাভাবিক জীবনে ফিরতে মানবিক সাহায্যের আবেদন মোহনপুরে ফেন্সিডিলসহ মাদক ব্যবসায়ী আটক মোহনপুরে শ্রমিকদলের আয়োজনে আলোচনা সভা, দোয়া ও ইফতার অনুষ্ঠিত মাগুরায় যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২৩ উদযাপন মহম্মদপুরে চাচিকে বিয়ে করে শ্রী’ঘরে যুবক মাগুরায় লিচু ফুলের মধু আহরণ অনুষ্ঠান অনুষ্ঠিত
Notice :
প্রিয় পাঠক   দৈনিক মাগুরার কথা   অনলাইন নিউজ পোর্টালে আপনাকে স্বাগতম । গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের নিয়ম মেনে বস্তু নিষ্ঠ তথ্য ভিত্তিক সংবাদ প্রচার করতে আমরা বদ্ধ পরিকর ।  বি:দ্র : এই ওয়েবসাইটের কোনো লেখা,  ছবি ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি । এখানে ক্লিক করুণ Apps  

শ্যামনগরের শংকরকাটি মাদ্রাসায় কর্মচারী নিয়োগে অনিয়ম দুর্নীতি ও স্বজনপ্রীতির অভিযোগে আদালতে মামলা

শ্যামনগর প্রতিনিধি। / ৩৪৬ বার পঠিত হয়েছে।
নিউজ প্রকাশ : বৃহস্পতিবার, ২৯ জুলাই, ২০২১, ৩:১৩ অপরাহ্ন

সাতক্ষীরার শ্যামনগর উপজেলার কাশিমাড়ী ইউনিয়নের শংকরকাটি সুন্নিয়া দাখিলা মাদ্রাসায় তিনজন কর্মচারী নিয়োগে চরম অনিয়ম,দুর্নীতি ও স্বজন প্রীতির অভিযোগ উঠেছে।
এ অভিযোগে মাদ্রাসার ম্যানেজিং কমিটির দাতা সদস্য শংকরকাটি গ্রামের মৃত ছাকাত আলী গাজীর ছেলে মো: ফোরকান আলী শ্যামনগর সহকারী জজ আদালত, সাতক্ষীরায় মামলা দায়ের করেছেন। মামলা নং-১৩০/২১।

বর্তমানে মামলা ও নিয়োগকে কেন্দ্র করে এলাকাবাসী এবং মাদ্রাসার সুপার ও সভাপতির লোকজনের মধ্যে টান টান উত্তেজনা বিরাজ করছে। যেকোন মুহূর্তে রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটতে পারে বলে আশংকা করছেন এলাকাবাসী।

মামলায় উল্লেখ করা হয়েছে, শংকরকাটি সুন্নিয়া দাখিল মাদ্রাসায় পরিচ্ছন্নতা কর্মী, নিরাপত্তা কর্মী ও আয়া পদে নিয়োগে গোপনে অসৎ উদ্দেশ্যে স্বজন প্রীতি, দুর্নীতির আশ্রয় নেওয়া ও ম্যানেজিং কমিটির সদস্যদের অবগত বা রেজুলেশন ছাড়াই কার্যক্রম চালানো হয়েছে। মাদ্রাসার সুপার আকতার হোসাইন ও সভাপতি আব্দুল মাজেদ সরদারের যোগসাজসে গোপনে কর্মচারী নিয়োগের পায়তারা ফাঁস হয়ে গেছে। মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইডে গত ৬ জুন পদগুলো নিয়োগের নিমিত্তে ডিজি প্রতিনিধির চিঠি প্রকাশিত হয়। মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের সহকারী পরিচালক (প্রশাসন) মাহফুজা ইয়াছমিনকে ডিজি মনোনীত প্রতিনিধি নিয়োগ করা হয়। প্রতিনিধি নিয়োগের চিঠিতে ৮নং শর্তাবলীতে উল্লেখ রয়েছে-‘নিয়োগযোগ্য পদ ও কমিটি নিয়ে মামলা থাকলে সংশ্লিষ্ট পদে নিয়োগের সুপারিশ করা যাবে না’।

এরপর গত ২৩ জুন কর্মচারী নিয়োগে অনিয়ম, দুর্নীতি ও স্বজনপ্রীতির অভিযোগ মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক, সাতক্ষীরা জেলা শিক্ষা অফিসার ও শ্যামনগর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বরাবরে অভিযোগ করেও কোন সুরাহা হয়নি। অনিয়ম, স্বজনপ্রীতি ও আর্থিক লেনদেন করে মাদ্রাসা সভাপতির নাতি মোজাফফার হোসেনকে নিরাপত্তাকর্মী, সুপারের ভাইপো হাবিবুল্যাহকে পরিচ্ছন্নতাকর্মী ও নাজমা বেগমকে আয়া পদে নিয়োগের বিষয়টি পূর্বেই অভিযোগ করা হয়েছিল।
এ নিয়োগ নিয়ে রেজুলেশন ছাড়াই প্রক্রিয়ায় বিরোধীতা করে কমিটির ৯জন সদস্য, সকল শিক্ষক ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গের স্বাক্ষরিত অভিযোগ বিভিন্ন দপ্তরে প্রেরণ করা হয়েছে। বিজ্ঞ আদালতে মাদ্রাসার সুপার, সভাপতি, মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের ডিজি, ডিজি মনোনীত প্রতিনিধি, জেলা শিক্ষা অফিসার, শ্যামনগর উপজেলা নির্বাহী অফিসার ও শ্যামনগর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারসহ ১৬জনকে বিবাদী করা হয়েছে।
বিজ্ঞ আদালতে মামলা ও বিভিন্ন দপ্তরে অভিযোগ দায়ের হওয়ায় মামলার বাদী ও শিক্ষকদেরকে সুপার ও সভাপতি তাদের বাহিনী দিয়ে বিভিন্ন ভাবে হুমকি-ধামকি দিচ্ছে বলেও অভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপারে যথাযথ তদন্ত সাপেক্ষে অনিয়ম, দুর্নীতি ও স্বজনপ্রীতি করে কর্মচারী নিয়োগ বাতিলপূর্বক সরকারি বিধিমোতাবেক নিয়োগদানের দাবি করেছেন এলাকাবাসী।

মামলার বাদী ফোরকান আলীসহ স্থানীয়রা জানান, মহামারী করোনা ভাইরাসে দেশে যখন লকডাউন চলমান থাকায় ১৫ জুলাই পর্যন্ত নিয়োগ বোর্ড বা নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়নি। এরমধ্যে গত ৩০ জুন শ্যামনগর সহকারী জজ আদালত, সাতক্ষীরা মামলা হয়েছে। যার পরবর্তী ধার্য্য তারিখ আগামী ১৯ সেপ্টেম্বর। মামলা চলমান থাকায় নিয়োগে সুপারিশ না করার বিধান থাকলেও তা উপেক্ষিত হয়েছে। মাদ্রাসার সভাপতি আব্দুল মাজেদ সরদারকে প্রশ্ন করা হলে তিনি নিয়োগ বোর্ডের বিষয়টি এড়িয়ে যান।
মাদ্রাসার সুপার আকতার হোসাইন জানান, ১৫ জুলাইয়ের পর নিয়োগ বোর্ডের রেজুলেশন ও নিয়োগ পরীক্ষার ফলাফল শীটে ডিজি প্রতিনিধিসহ সকলের স্বাক্ষর আছে এবং কর্মচারী নিয়োগদান করা হয়েছে। তবে নিয়োগ বোর্ড/নিয়োগ পরীক্ষা কোথায়,কখন হয়েছিল বিষয়টি নিয়ে প্রশ্ন করলে তিনি এড়িয়ে যান।

সাতক্ষীরা জেলা শিক্ষা অফিসার আব্দুল্লাহ আল মামুন বলেন, আমি মামলার বিষয়টি জানিনা। জানলে নিয়োগ বোর্ড হতো না। বিষয়টি নিয়ে আমি ডিজি প্রতিনিধিকে অবহিত করবো।

মাদরাসা শিক্ষা অধিদপ্তরের ডিজি মনোনীত প্রতিনিধি সহকারী পরিচালক (প্রশাসন) মাহফুজা ইয়াসমিন বলেন, গত ১৬ জুলাই শুক্রবার সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের সামনের একটি মাদরাসায় নিয়োগ বোর্ড হয়েছিল। তবে এ ঘটনায় যদি নিয়োগ বোর্ডের আগে মামলা হয়ে থাকে তাহলে নিয়োগ বাতিল হবে। আর যদি নিয়োগ বোর্ডের পরে মামলা হয়, তবে ঐ মামলা কার্যকর হবে না। মামলা গত ৩০ জুন হয়েছে বললে তিনি বলেন, বিষয়টি খুবই খারাপ হয়েছে। তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।


এই বিভাগের আরও খবর
এক ক্লিকে বিভাগের সবখবর
error: Content is protected !!
error: Content is protected !!