রবিবার, ২৬ মে ২০২৪, ০২:৪০ পূর্বাহ্ন
সর্বশেষ সংবাদঃ
সর্বশেষ সংবাদঃ
মহম্মদপুরে বেসরকারি ভাবে আ:মান্নান চেয়ারম্যান নির্বাচিত মহম্মদপুরে ছাত্র-ছাত্রী বিহীন চলছে এমপিও প্রতিষ্ঠান ৬ষ্ঠ উপজেলা পরিষদ সাধারণ নির্বাচন উপলক্ষে বিশেষ আইন-শৃঙ্খলা সভা অনুষ্ঠান মাগুরায় পুলিশের অভিযানে দুইটি চোরাই মোটরসাইকেল সহ আটক তিন মহম্মদপুরে ৩২ পিচ ইয়াবা ট্যাবলেট সহ পুলিশের হাতে আটক ১ মহম্মদপুরে দেশীয় অস্ত্র সহ ডাকাত দলের সদস্য গ্রেফতার শ্রীপুরে বিশেষ আয়োজনে ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে ব্যতিক্রমী আয়োজনের মধ্য দিয়ে শেষ হলো মাগুরা রিপোর্টার্স ইউনিটের বাৎসরিক আনন্দ ভ্রমণ শেষ পৌষের কনকনে শীতে কাঁপছে মাগুরা! মাগুরার মহম্মদপুরে শতবর্ষী ঐতিহ্যবাহী বড়রিয়ার মেলা শুরু! মাগুরার শ্রীপুরে পুলিশের বিশেষ অভিযানে ১০ (দশ) কেজি গাজা উদ্ধার। মাগুরার জনগণ নির্বিঘ্নে উৎসব মুখর পরিবেশে ভোট দিতে পারবে – পুলিশ সুপার মাগুরায় জমে উঠেছে ফুটপাতের শীতের পিঠা! মাগুরা মহম্মদপুরে জোড়া খুনের ঘটনায় ২৪ ঘন্টার মধ্যে মূল আসামী গ্রেফতার” মহম্মদপুরে আপন দুই ভাইয়ের গলাকাটা লাশ উদ্ধার আটক-২ মাগুরায় ব্রিজের নিচে হতে উদ্ধারকৃত কঙ্কালের রহস্য উদঘাটন সহ মূল আসামি গ্রেফতার। ঝরে পড়া ৩০ শিশুকে স্কুলে ফেরাল জেলা প্রশাসক মাগুরা শালিখায় অসহায়, দুঃস্থ ও প্রতিবন্ধীদের মাঝে “এক পেট আহার অত:পর হাসি” এর পক্ষ থেকে খাবার বিতরণ প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হলো শারদীয় দুর্গাপূজা ২০২৩ মাগুরার মহম্মদপুরে পুজা মন্ডপ পরিদর্শন ও অনুদান বিতরণ
Notice :
প্রিয় পাঠক   দৈনিক মাগুরার কথা   অনলাইন নিউজ পোর্টালে আপনাকে স্বাগতম । গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের নিয়ম মেনে বস্তু নিষ্ঠ তথ্য ভিত্তিক সংবাদ প্রচার করতে আমরা বদ্ধ পরিকর ।  বি:দ্র : এই ওয়েবসাইটের কোনো লেখা,  ছবি ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি । এখানে ক্লিক করুণ Apps  

সাতক্ষীরা শ্যামনগরের খোলপেটুয়া নদীর বেড়িবাঁধটি অবশেষে স্থানীয় হাজার হাজার মানুষের স্বেচ্ছাশ্রমে সংস্কার করা হয়েছে

স্টাফ রিপোর্টার / ৪৭৯ বার পঠিত হয়েছে।
নিউজ প্রকাশ : শনিবার, ৩ এপ্রিল, ২০২১, ৯:৩৯ অপরাহ্ন

সাতক্ষীরা শ্যামনগরের খোলপেটুয়া নদীর ভেঙে যাওয়া বেড়িবাঁধটি অবশেষে স্থানীয় হাজার হাজার মানুষ স্বেচ্ছাশ্রমে রিংবাধ দিয়ে পানি বন্ধ করতে সক্ষম হয়েছে। শনিবার দুপুরে স্থানীয় ইউপি চেয়ারম্যান ভবতোষ মন্ডলের নেতৃত্বে শুক্রবার সকাল থেকে হাজার হাজার এলাকাবাসী সেখানে বাধ মেরামতের কাজ শুরু হরেন। এর আগে গত বৃহস্পতিবার দুপুরে প্রবল জোয়ারের তোড়ে উপজেলার বুড়িগোয়ালিনী ইউনিয়নের পশ্চিম দুর্গাবাটিতে খোলপেটুয়া নদীর বেঁড়ি বাধ ভেঙে ৫ টি গ্রামের প্রায় ২০ হাজার মানুষ পানিবন্দি হয়ে পড়ে। এতে পানিতে প্লাবিত হয় প্রায় ৫ হাজার বিঘা মৎস্য ঘের ও ফসলি জমি। ক্ষতি হয় কয়েক কোটি টাকার।

বুড়িগোয়ালিনী ইউনিয়নের চেয়ারম্যান ভবতোষ মন্ডল জানান, নদীর পানি বৃদ্ধির ফলে প্রতিবছর এই ভাঙ্গন দেখা যায়। প্রায় ৫০ বছর ধরে এই বেঁড়িবাধ ভাঙছে। আর এই বেড়িবাধ ভাঙার জন্য তিনি পানি উন্নয়ন বোর্ডের গাফিলতিকে দায়ী করেন। তিনি আরো জানান, স্থানীয় হাজার হাজার এলাকাবাসী স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে গত দুই দিন ধরে সেখানে রিংবাধ দিয়ে কোন রকমে বাধটি মেরামত করা হয়েছে।পার্শ্ববর্তী আটুলিয়া ইউনিয়নের চেয়ারম্যান আবু সালেহ বাবু তাকে সার্বিক সহযোগিতা করেছেন।

উপকূলীয় এলাকার বন্ধু হিসেবে পরিচিত সাতক্ষীরার শিল্পপতি খলিলুল্লাহ ঝড়ু বলেন, দীর্ঘমেয়াদী কোন পরিকল্পনা না থাকায় সুন্দরবন উপকূলীয় শ্যামনগরের বেড়িবাঁধগুলি প্রতিবছর ভাঙছে।শ্যামনগরের প্রতিটি দুর্যোগে আমি দুর্গত জনগণের সাথে মিশে থাকার চেষ্টা করি।দুর্গাবাটি এলাকায় দুই দিন ধরে অবস্হান করে মানুষকে বাঁধ বাঁধার কাজে উৎসাহিত করেছি।

শ্যামনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউল হক দোলন বলেন, নদীর অস্বাভাবিক জোয়ারে বৃদ্ধি পাওয়ায় উচ্চ জোয়ারের চাপে বুড়িগোয়ালিনী ইউনিয়নের পশ্চিম দূর্গাবাটি পয়েন্টের বেড়ীবাঁধ ভেঙে যায়। এছাড়াও পদ্মপুকুর ইউনিয়নের খুটিকাটা, পদ্মপুকুর, চন্ডিপুর ও চাউলখোলা পয়েন্টের বেড়িবাঁধ গুলো খুবই ঝুঁকির মধ্যে।গাবুরা ইউনিয়নের বেড়িবাঁধগুলিও ঝুঁকিপূর্ণ । যেকোনো মুহূর্তে এই বেড়িবাঁধগুলো ভেঙে যেতে পারে। তিনি এসময় টেকসই বেঁড়িবাধ নির্মানের জন্য সরকারের দৃষ্টি আকর্ষন করেন।

সাতক্ষীরা ৪ আসনের সংসদ সদস্য এস এম জগলুল হায়দার বলেন , দুর্গাবাটি বেড়ীবাঁধ ভাঙ্গার খবর পেয়ে তিনি গভীর রাতে এলাকায় ছুটে গিয়েছেন। বুড়িগোয়ালিনী এলাকার পানিবন্দি মানুষকে সাহস যুগিয়েছেন। এলাকাকে দুর্যোগমুক্ত করার জন্য তিনি সরকারের উচ্চপর্যায়ে কথাও বলেছেন। অচিরেই উপকূলীয় এলাকার বেড়িবাঁধের স্থায়ী সমাধান হবে বলে তিনি আশা প্রকাশ করেন।


এই বিভাগের আরও খবর
এক ক্লিকে বিভাগের সবখবর
error: Content is protected !!
error: Content is protected !!