সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:৪৩ পূর্বাহ্ন
সর্বশেষ সংবাদঃ
সর্বশেষ সংবাদঃ
শেষ পৌষের কনকনে শীতে কাঁপছে মাগুরা! মাগুরার মহম্মদপুরে শতবর্ষী ঐতিহ্যবাহী বড়রিয়ার মেলা শুরু! মাগুরার শ্রীপুরে পুলিশের বিশেষ অভিযানে ১০ (দশ) কেজি গাজা উদ্ধার। মাগুরার জনগণ নির্বিঘ্নে উৎসব মুখর পরিবেশে ভোট দিতে পারবে – পুলিশ সুপার মাগুরায় জমে উঠেছে ফুটপাতের শীতের পিঠা! মাগুরা মহম্মদপুরে জোড়া খুনের ঘটনায় ২৪ ঘন্টার মধ্যে মূল আসামী গ্রেফতার” মহম্মদপুরে আপন দুই ভাইয়ের গলাকাটা লাশ উদ্ধার আটক-২ মাগুরায় ব্রিজের নিচে হতে উদ্ধারকৃত কঙ্কালের রহস্য উদঘাটন সহ মূল আসামি গ্রেফতার। ঝরে পড়া ৩০ শিশুকে স্কুলে ফেরাল জেলা প্রশাসক মাগুরা শালিখায় অসহায়, দুঃস্থ ও প্রতিবন্ধীদের মাঝে “এক পেট আহার অত:পর হাসি” এর পক্ষ থেকে খাবার বিতরণ প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হলো শারদীয় দুর্গাপূজা ২০২৩ মাগুরার মহম্মদপুরে পুজা মন্ডপ পরিদর্শন ও অনুদান বিতরণ মাগুরা জেলার তিন উপজেলা নির্বাহী অফিসারগনের বিদায় এবং সদ্য তিন উপজেলা নির্বাহী অফিসারগনের যোগদান উৎসবমুখর পরিবেশে চলছে বরেন্দ্র প্রেসক্লাবের নির্বাচন ইসলামী ব্যাংক কামারখালী বাজার আউটলেটের গ্রাহক সমাবেশ অনুষ্ঠিত মহম্মদপুরের বিনোদপুরে সাপের কামড়ে গৃহ বধূর মৃত্যু! মহম্মদপুরের বাবুখালী পুলিশ ফাড়ির সামনে কেরাম বোর্ড খেলার নামে চলছে জুয়ার জমজমাট আসর জেলা প্রশাসক কর্তৃক মাগুরা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন মাগুরায় যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৮ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০২৩ পালন বেদনায় ভরা দিন  শেখ হাসিনা  রোড ৩২, ধানমন্ডি
Notice :
প্রিয় পাঠক   দৈনিক মাগুরার কথা   অনলাইন নিউজ পোর্টালে আপনাকে স্বাগতম । গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের নিয়ম মেনে বস্তু নিষ্ঠ তথ্য ভিত্তিক সংবাদ প্রচার করতে আমরা বদ্ধ পরিকর ।  বি:দ্র : এই ওয়েবসাইটের কোনো লেখা,  ছবি ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি । এখানে ক্লিক করুণ Apps  

সারাদেশে ৫০ টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন করলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মাগুরার কথা ডেক্স / ১১৫ বার পঠিত হয়েছে।
নিউজ প্রকাশ : রবিবার, ৩০ জুলাই, ২০২৩, ১১:০৫ অপরাহ্ন

সারাদেশে ৫০ টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন করলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ ৩০ জুলাই, ২০২৩ তারিখে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন প্রান্ত থেকে ভারচুয়ালী ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশে ৫০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন করেন। উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে মাগুরা জেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক প্রান্তে সংযুক্ত ছিলেন মাগুরা-০১ আসনের মাননীয় সংসদ সদস্য জনাব এডভোকেট সাইফুজ্জামান শিখর; জেলা প্রশাসক, মাগুরা জনাব মোহাম্মদ আবু নাসের বেগ; পুলিশ সুপার, মাগুরা জনাব মশিউদ্দৌলা রেজা; জনাব পঙ্কজ কুমার কুন্ডু, চেয়ারম্যান, জেলা পরিষদ, মাগুরা; জনাব আ ফ ম আব্দুল ফাত্তাহ, সভাপতি, মাগুরা জেলা আওয়ামী লীগ; জনাব মো: আবু নাসির বাবলু, চেয়ারম্যান, উপজেলা পরিষদ, মাগুরা সদর, মাগুরা; জনাব মো: খুরশীদ হায়দার টুটুল, মেয়র, মাগুরা পৌরসভা, মাগুরাসহ প্রমুখ।

উল্লেখ্য যে, আজ মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক উদ্বোধনকৃত ৫০ টি মডেল মসজিদের মধ্যে মাগুরা
জেলায় দুইটি মডেল মসজিদ উদ্বোধন করা হয়। এগুলো হলো জেলা পর্যায়ে জেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র এবং উপজেলা পর্যায়ে সদর উপজেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র। জেলা মডেল মসজিদটি মাগুরা-ঢাকা মহাসড়কের পাশে পারনান্দুয়ালীতে অবস্থিত আর উপজেলা মডেল মসজিদটি মাগুরা-যশোর আঞ্চলিক মহাসড়কের পাশে ভিটাসাইরে অবস্থিত।

দৃষ্টনন্দন এসব মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রগুলো সম্পূর্ণ শীতাতপ নিয়ন্ত্রিত। এছাড়া, মুসল্লীদের ওযু ও নামাজের জন্য রয়েছে সুব্যবস্থা। অন্যান্য বৈশিষ্ট্যের মধ্যে রয়েছে মহিলাদের জন্য পৃথক নামাজের ব্যবস্থা, হজযাত্রীদের নিবন্ধন ও প্রশিক্ষণের ব্যবস্থা, ইমাম প্রশিক্ষণ কেন্দ্র, গবেষণা কেন্দ্র ও ইসলামিক লাইব্রেরি, অটিজম কর্নার, দাফনের পূর্বে মৃতদেহের আচার ব্যবস্থা, গাড়ি পার্কিং সুবিধা, হিফজখানা, প্রাক-প্রাথমিক শিক্ষা ও কোরআন শিক্ষার ব্যবস্থা, ইসলামিক কনফারেন্স রুম ইত্যাদি। এর বাইরেও মসজিদগুলোতে থাকবে ইসলামিক সাংস্কৃতিক কর্মকাণ্ড এবং ইসলামি বই বিক্রয় কেন্দ্র এবং মসজিদের সাথে দেশি-বিদেশি অতিথিদের জন্য বোর্ডিং সুবিধা।

মাগুরা-০১ আসনের মাননীয় সংসদ সদস্য জনাব এডভোকেট সাইফুজ্জামান শিখর তাঁর বক্তব্যে ইসলামের প্রচার ও প্রসারে বর্তমান সরকারের নেয়া বিভিন্ন উদ্যোগের কথা তুলে ধরেন।

জেলা প্রশাসক, মাগুরা জনাব মোহাম্মদ আবু নাসের বেগ তাঁর বক্তব্যে বলেন যে, ইসলামি ভ্রাতৃত্ববোধ এবং এর মূল্যবোধকে প্রচার করা এবং সেইসাথে চরমপন্থা ও জঙ্গিবাদের বিরুদ্ধে ইসলামের মর্মবাণী প্রচার করা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র প্রতিষ্ঠার অন্যতম উদ্দেশ্য।

উল্লেখ্য যে, সারাদেশের সবকয়টি জেলা ও উপজেলায় ৯,৪৩৫ কোটি টাকা ব্যয়ে মোট ৫৬৪টি মডেল মসজিদ নির্মাণ করছে সরকার। আজকের ৫০ টি সহ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতোমধ্যে ২৫০টি মডেল মসজিদ উদ্বোধন করেছেন।


এই বিভাগের আরও খবর
এক ক্লিকে বিভাগের সবখবর
error: Content is protected !!
error: Content is protected !!