মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০২:৪৬ অপরাহ্ন
সর্বশেষ সংবাদঃ
সর্বশেষ সংবাদঃ
মাগুরায় পুলিশের অভিযানে দুইটি চোরাই মোটরসাইকেল সহ আটক তিন মহম্মদপুরে ৩২ পিচ ইয়াবা ট্যাবলেট সহ পুলিশের হাতে আটক ১ মহম্মদপুরে দেশীয় অস্ত্র সহ ডাকাত দলের সদস্য গ্রেফতার শ্রীপুরে বিশেষ আয়োজনে ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে ব্যতিক্রমী আয়োজনের মধ্য দিয়ে শেষ হলো মাগুরা রিপোর্টার্স ইউনিটের বাৎসরিক আনন্দ ভ্রমণ শেষ পৌষের কনকনে শীতে কাঁপছে মাগুরা! মাগুরার মহম্মদপুরে শতবর্ষী ঐতিহ্যবাহী বড়রিয়ার মেলা শুরু! মাগুরার শ্রীপুরে পুলিশের বিশেষ অভিযানে ১০ (দশ) কেজি গাজা উদ্ধার। মাগুরার জনগণ নির্বিঘ্নে উৎসব মুখর পরিবেশে ভোট দিতে পারবে – পুলিশ সুপার মাগুরায় জমে উঠেছে ফুটপাতের শীতের পিঠা! মাগুরা মহম্মদপুরে জোড়া খুনের ঘটনায় ২৪ ঘন্টার মধ্যে মূল আসামী গ্রেফতার” মহম্মদপুরে আপন দুই ভাইয়ের গলাকাটা লাশ উদ্ধার আটক-২ মাগুরায় ব্রিজের নিচে হতে উদ্ধারকৃত কঙ্কালের রহস্য উদঘাটন সহ মূল আসামি গ্রেফতার। ঝরে পড়া ৩০ শিশুকে স্কুলে ফেরাল জেলা প্রশাসক মাগুরা শালিখায় অসহায়, দুঃস্থ ও প্রতিবন্ধীদের মাঝে “এক পেট আহার অত:পর হাসি” এর পক্ষ থেকে খাবার বিতরণ প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হলো শারদীয় দুর্গাপূজা ২০২৩ মাগুরার মহম্মদপুরে পুজা মন্ডপ পরিদর্শন ও অনুদান বিতরণ মাগুরা জেলার তিন উপজেলা নির্বাহী অফিসারগনের বিদায় এবং সদ্য তিন উপজেলা নির্বাহী অফিসারগনের যোগদান উৎসবমুখর পরিবেশে চলছে বরেন্দ্র প্রেসক্লাবের নির্বাচন ইসলামী ব্যাংক কামারখালী বাজার আউটলেটের গ্রাহক সমাবেশ অনুষ্ঠিত
Notice :
প্রিয় পাঠক   দৈনিক মাগুরার কথা   অনলাইন নিউজ পোর্টালে আপনাকে স্বাগতম । গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের নিয়ম মেনে বস্তু নিষ্ঠ তথ্য ভিত্তিক সংবাদ প্রচার করতে আমরা বদ্ধ পরিকর ।  বি:দ্র : এই ওয়েবসাইটের কোনো লেখা,  ছবি ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি । এখানে ক্লিক করুণ Apps  

স্বাধীনতা দিবস উপলক্ষে স্বদেশ ব্লাড ফাউন্ডেশনের ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত 

রাশিদুজ্জামান সরদার ডুমুরিয়া খুলনা প্রতিনিধি / ৩১৫ বার পঠিত হয়েছে।
নিউজ প্রকাশ : শুক্রবার, ১ এপ্রিল, ২০২২, ১০:৫৮ অপরাহ্ন

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে মানুষের সেবার মাধ্যমে পাশে দাড়িয়েছেন চুকনগর মেডিকেল এন্ড ডায়াগনস্টিক সেন্টার   ও স্বদেশ ব্লাড ফাউন্ডেশন একটি সম্পূর্ণ অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা।ফ্রী মেডিকেল ক্যাম্পে ২০০ শতাধিক মানুষকে ফ্রি চিকিৎসা সেবা প্রদান ও বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করা হয় ১৫০ শতাধিক সকল পেশার  মানুষের। ফ্রী চিকিৎসা প্রদান করেন বিভিন্ন মেডিকেল কলেজ ও হাসপাতালের বিশেষজ্ঞ ডাক্তারগণ।
উপজেলার ডুমুরিয়ার চুকনগর মেডিকেল এন্ড  ডায়াগনস্টিক সেন্টারে ফ্রী মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়।
সকাল ১০ টা থেকে এ ক্যাম্প শুরু হলে তা বিকাল ০৪টা পর্যন্ত চলতে থাকে।
চুকনগর মেডিকেল এন্ড ডায়াগনস্টিক সেন্টারের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোঃ এনামুল হক (ছোটন),ডাঃ মোঃ মেহেদী হাসান (রিপন) এমবিবিএস(ডি ইউ) মেডিকেল অফিসার আদ্-দ্বীন আকিজ মেডিকেল কলেজ হাসপাতাল খুলনা,  স্বদেশ ব্লাড ফাউন্ডেশনের যুগ্ম আহবায়ক জাহাঙ্গীর আলম মুকুল,  চুকনগর মেডিকেল এন্ড ডায়াগনস্টিক সেন্টারের ম্যানেজার মোঃ হাফিজুর রহমান (শাহিন), উজ্জ্বল বিশ্বাস মেডিকেল এসিস্ট্যান্ট চুকনগর মেডিকেল এন্ড ডায়াগনস্টিক সেন্টার ফ্রী মেডিকেল ক্যাম্পের উদ্বোধন করেন।
মোবাইল কনফারেন্স এর মাধ্যমে উদ্ভোধক হিসেবে উপস্থিত ছিলেন স্বদেশ ব্লাড ফাউন্ডেশন এর  সম্মানিত উপদেষ্টা ও চুকনগর মেডিকেল এর ব্যবস্থাপনা পরিচালক খন্দকার রেবেকা সানি-ইয়াত,এ সময় আরও উপস্থিত ছিলেন সংগঠনের প্রতিষ্ঠাতাও সভাপতি এম,এম টিপু সুলতান, প্রতিষ্ঠাতা সদস্য পল্লী চিকিৎসক মোঃ আলমগীর হুসাইন খাঁন সহ- সাধারণ সম্পাদক  নাঈম হুসাইন, সহ-সভাপতি জুয়েল খাঁন,সাংগঠনিক সম্পাদক মোঃ ফায়সাল আজিজ, এডিটর বিষয়ক সম্পাদক মোঃ নাঈমুর রহমান,  আই টি বিষয়ক সম্পাদক শরিফুল ইসলাম,নূরে জান্নাত, রাবেয়া আক্তার আরো কার্যকারি সদস্য রানীসহ
, ও চুকনগর মেডিকেল এন্ড ডায়াগনস্টিক সেন্টারের সকল স্টাফ সহ, বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া সাংবাদিক বৃন্দ এবং ডুমুরিয়ার গণ্যমান্য ব্যক্তিবর্গ।
সারাদিন ব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প
স্বদেশ ব্লাড ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা সদস্য পল্লী চিকিৎসক মোঃ আলমগীর হুসাইন খানের পরিচালনায় ও স্বদেশ ব্লাড ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা সভাপতি এম এম টিপু সুলতানের সভাপতিত্বে মেডিকেল ক্যাম্পের
নেতৃত্ব প্রদান করেন বিশেষজ্ঞ ডাক্তারগণ।
মোবাইল কনফারেন্সে
উদ্বোধনের সময় স্বদেশ ব্লাড ফাউন্ডেশন সম্মানিত উপদেষ্টা ও চুকনগর মেডিকেল এন্ড ডায়াগনস্টিক সেন্টার এর ব্যবস্থাপনা পরিচালক  খোন্দকার রেবেকা সানি-ইয়াত সংগঠনের এই উদ্যোগের প্রশংসা করে সবাইকে সমাজসেবা মূলক কাজে এগিয়ে আসার আহবান জানান।
এ বিষয়ে জানতে চাইলে সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি এম এম টিপু সুলতান বলেন, “মানবতা ছড়িয়ে যাক, অন্তর থেকে অন্তরে ” এই স্লোগান কে সামনে রেখে আমরা গত ০৯ জানুয়ারি ২০১৮ সালে আমাদের পথচলা শুরু করি। এবং ডুমুরিয়া খুলনাসহ সারা বাংলাদেশ ব্যাপী কোন মানুষকে যেন প্রয়োজনীয় মুহুর্তে ব্লাড নিয়ে সমস্যায় পড়তে না হয় আমরা সেটা নিয়ে কাজ করে যাচ্ছি।পরবর্তীতে আমরা এ সিদ্ধান্ত নিয়েছি যাতে ডুমুরিয়া খুলনার কোন মানুষ প্রয়োজনীয় চিকিৎসার অভাবে জীবন নিয়ে আশংকাজনক অবস্থানে না থাকে। সে কারণেই বিনামূল্যে চিকিৎসা সেবা দেওয়া কার্যক্রম হাতে নেই।
উল্লেখ্য, এ মেডিকেল ক্যাম্পে বিশেষজ্ঞ ডাক্তারগণ বয়ষ্ক ও গর্ভবতী মায়েদের মেডিকেল চেকআপ, ডায়াবেটিস পরীক্ষা, ব্লাড গ্রুপিং, রক্তচাপ পরিমাপ, মা ও শিশু বিষয়ক পরামর্শ,  ওজন পরিমাপ, ফিজিওথেরাপি, সচেতন মূলক ব্যাম শিক্ষা সহ  প্রতিবন্ধীদের   প্রয়োজনীয় চিকিৎসা সেবা প্রদান করেন ও উক্ত ফ্রী মেডিকেল ক্যাম্পে ফ্রী মেডিসিন সেবা দেন ওয়ান ফার্মা।


এই বিভাগের আরও খবর
এক ক্লিকে বিভাগের সবখবর
error: Content is protected !!
error: Content is protected !!