শনিবার, ২২ জুন ২০২৪, ১২:১৮ পূর্বাহ্ন
সর্বশেষ সংবাদঃ
সর্বশেষ সংবাদঃ
মাগুরা রিপোর্টার্স ইউনিটির ঈদ পুনর্মিলন উদযাপন গ্রিন মাগুরা ক্লিন মাগুরা আন্দোলনের ঘোষণা দিলেন জেলা প্রশাসক মহম্মদপুরে বেসরকারি ভাবে আ:মান্নান চেয়ারম্যান নির্বাচিত মহম্মদপুরে ছাত্র-ছাত্রী বিহীন চলছে এমপিও প্রতিষ্ঠান ৬ষ্ঠ উপজেলা পরিষদ সাধারণ নির্বাচন উপলক্ষে বিশেষ আইন-শৃঙ্খলা সভা অনুষ্ঠান মাগুরায় পুলিশের অভিযানে দুইটি চোরাই মোটরসাইকেল সহ আটক তিন মহম্মদপুরে ৩২ পিচ ইয়াবা ট্যাবলেট সহ পুলিশের হাতে আটক ১ মহম্মদপুরে দেশীয় অস্ত্র সহ ডাকাত দলের সদস্য গ্রেফতার শ্রীপুরে বিশেষ আয়োজনে ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে ব্যতিক্রমী আয়োজনের মধ্য দিয়ে শেষ হলো মাগুরা রিপোর্টার্স ইউনিটের বাৎসরিক আনন্দ ভ্রমণ শেষ পৌষের কনকনে শীতে কাঁপছে মাগুরা! মাগুরার মহম্মদপুরে শতবর্ষী ঐতিহ্যবাহী বড়রিয়ার মেলা শুরু! মাগুরার শ্রীপুরে পুলিশের বিশেষ অভিযানে ১০ (দশ) কেজি গাজা উদ্ধার। মাগুরার জনগণ নির্বিঘ্নে উৎসব মুখর পরিবেশে ভোট দিতে পারবে – পুলিশ সুপার মাগুরায় জমে উঠেছে ফুটপাতের শীতের পিঠা! মাগুরা মহম্মদপুরে জোড়া খুনের ঘটনায় ২৪ ঘন্টার মধ্যে মূল আসামী গ্রেফতার” মহম্মদপুরে আপন দুই ভাইয়ের গলাকাটা লাশ উদ্ধার আটক-২ মাগুরায় ব্রিজের নিচে হতে উদ্ধারকৃত কঙ্কালের রহস্য উদঘাটন সহ মূল আসামি গ্রেফতার। ঝরে পড়া ৩০ শিশুকে স্কুলে ফেরাল জেলা প্রশাসক মাগুরা শালিখায় অসহায়, দুঃস্থ ও প্রতিবন্ধীদের মাঝে “এক পেট আহার অত:পর হাসি” এর পক্ষ থেকে খাবার বিতরণ
Notice :
প্রিয় পাঠক   দৈনিক মাগুরার কথা   অনলাইন নিউজ পোর্টালে আপনাকে স্বাগতম । গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের নিয়ম মেনে বস্তু নিষ্ঠ তথ্য ভিত্তিক সংবাদ প্রচার করতে আমরা বদ্ধ পরিকর ।  বি:দ্র : এই ওয়েবসাইটের কোনো লেখা,  ছবি ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি । এখানে ক্লিক করুণ Apps  

হাজারো শহীদের রক্তে গাথা একটি সংগ্রামী দল জাসদ – মাগুরায় শিরিন আক্তার এমপি

মাগুরার কথা ডেক্স / ১৮০ বার পঠিত হয়েছে।
নিউজ প্রকাশ : শনিবার, ২৯ অক্টোবর, ২০২২, ৯:৩০ অপরাহ্ন

২৯ অক্টোবর শনিবার বিকালে মাগুরা শহরের নোমানী ময়দানে জেলা জাসদ সভাপতি বীরমুক্তিযোদ্ধা সৈয়দ অহিদুল ইসলাম ফনি’র সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি শিরিন আক্তার এমপি বলেন, জাসদ একটি সমাজতান্ত্রিক দল। দূর্নীতির বিরুদ্ধে রুখে দাঁড়ানো একটি দল। হাজারো শহীদের রক্তে গাথা একটি সংগ্রামী দল। ৫০ বছরে আমরা অনেক দেখেছি। অনেক রঙ বেরঙের সরকার দেখেছি। কিন্তু সাধারণ খেটে খাওয়া মানুষের অধিকার নিশ্চিত করবার পথ এখনও অনেক সুদুর পরাহত।
মাগুরা জেলা জাসদ আয়োজিত সমাবেশে তিনি বলেন, মানুষের অধিকার সুনিশ্চিত করবার লড়াই চলছে। কিন্তু এখন বৈশ্বিক সংকট চলছে। চলছে যুদ্ধ-সংকট। সেই সংকটকে কেন্দ্রে করে যড়যন্ত্র করছে একটি বাজার সিণ্ডিকেট। ওই বাজার সিণ্ডিকেটকে গুড়িয়ে দিতে হবে। দূর্নীতিবাজেরা আমাদের খাদ্যে সংকট করছে। জালানী সংকট করছে। আমাদের দেশকে ধ্বংস করার পরিকল্পনা চলছে। এখন আমাদেরকে ঐক্যবদ্ধ থাকতে হবে।
শিরীন আকতার বলেন, গণতন্ত্র আমার সাংবিধানিক অধিকার। গণতন্ত্রের লড়াই চলছে এবং চলবে। গণতন্ত্র আছেই বলে বিএনপি রাজপথে মিছিল সমাবেশ করতে পারছে। কিন্তু গণতন্ত্র তালেবান রাষ্ট্র প্রতিষ্ঠার অধিকার দেয় না। গণতন্ত্র মানে এই নয় যে, আপনি ১৫ আগস্ট কিংবা ২১ আগস্টের হত্যাকাণ্ড সংগঠিত করবেন। গণতন্ত্র আপনাকে মিছিলের অধিকার দেয় কিন্তু কোনোভাবেই একাত্তরের মুক্তিযুদ্ধকে, জাতীর জনককে অস্বীকার করার অধিকার দেয় না।
তিনি আওয়ামী লীগ সভানেত্রি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চলমান সংকট মোকাবেলায় উত্তাল ঢেউয়ের মধ্যে পুনর্জাগরণের কাণ্ডারি হিসেবে উল্লেখ করে ১৪ দল ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।
সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য জাহিদ আলম, মাগুরা জেলা জাসদ সাধারণ সম্পাদক সমীর চক্রবর্তি, মাগুরা জেলা আওয়ামী লীগ সভাপতি আফম আবদুল ফাত্তাহ, পৌর মেয়র খুরশিদ হায়দার টুটুল সহ অন্যান্যরা।
সমাবেশ শেষে সন্ধ্যায় জাসদ নেত্রী শিরীন আকতারের নেতৃত্বে মাগুরা শহরে একটি বিশাল মশাল মিছিল বের করা হয়। এতে জেলার বিভিন্ন উপজেলা থেকে আগত জাসদের নেতা-কর্মীরা অংশ নেন।


এই বিভাগের আরও খবর
এক ক্লিকে বিভাগের সবখবর
error: Content is protected !!
error: Content is protected !!