রবিবার, ০৫ মে ২০২৪, ০২:৫০ অপরাহ্ন
সর্বশেষ সংবাদঃ
সর্বশেষ সংবাদঃ
মাগুরায় পুলিশের অভিযানে দুইটি চোরাই মোটরসাইকেল সহ আটক তিন মহম্মদপুরে ৩২ পিচ ইয়াবা ট্যাবলেট সহ পুলিশের হাতে আটক ১ মহম্মদপুরে দেশীয় অস্ত্র সহ ডাকাত দলের সদস্য গ্রেফতার শ্রীপুরে বিশেষ আয়োজনে ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে ব্যতিক্রমী আয়োজনের মধ্য দিয়ে শেষ হলো মাগুরা রিপোর্টার্স ইউনিটের বাৎসরিক আনন্দ ভ্রমণ শেষ পৌষের কনকনে শীতে কাঁপছে মাগুরা! মাগুরার মহম্মদপুরে শতবর্ষী ঐতিহ্যবাহী বড়রিয়ার মেলা শুরু! মাগুরার শ্রীপুরে পুলিশের বিশেষ অভিযানে ১০ (দশ) কেজি গাজা উদ্ধার। মাগুরার জনগণ নির্বিঘ্নে উৎসব মুখর পরিবেশে ভোট দিতে পারবে – পুলিশ সুপার মাগুরায় জমে উঠেছে ফুটপাতের শীতের পিঠা! মাগুরা মহম্মদপুরে জোড়া খুনের ঘটনায় ২৪ ঘন্টার মধ্যে মূল আসামী গ্রেফতার” মহম্মদপুরে আপন দুই ভাইয়ের গলাকাটা লাশ উদ্ধার আটক-২ মাগুরায় ব্রিজের নিচে হতে উদ্ধারকৃত কঙ্কালের রহস্য উদঘাটন সহ মূল আসামি গ্রেফতার। ঝরে পড়া ৩০ শিশুকে স্কুলে ফেরাল জেলা প্রশাসক মাগুরা শালিখায় অসহায়, দুঃস্থ ও প্রতিবন্ধীদের মাঝে “এক পেট আহার অত:পর হাসি” এর পক্ষ থেকে খাবার বিতরণ প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হলো শারদীয় দুর্গাপূজা ২০২৩ মাগুরার মহম্মদপুরে পুজা মন্ডপ পরিদর্শন ও অনুদান বিতরণ মাগুরা জেলার তিন উপজেলা নির্বাহী অফিসারগনের বিদায় এবং সদ্য তিন উপজেলা নির্বাহী অফিসারগনের যোগদান উৎসবমুখর পরিবেশে চলছে বরেন্দ্র প্রেসক্লাবের নির্বাচন ইসলামী ব্যাংক কামারখালী বাজার আউটলেটের গ্রাহক সমাবেশ অনুষ্ঠিত
Notice :
প্রিয় পাঠক   দৈনিক মাগুরার কথা   অনলাইন নিউজ পোর্টালে আপনাকে স্বাগতম । গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের নিয়ম মেনে বস্তু নিষ্ঠ তথ্য ভিত্তিক সংবাদ প্রচার করতে আমরা বদ্ধ পরিকর ।  বি:দ্র : এই ওয়েবসাইটের কোনো লেখা,  ছবি ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি । এখানে ক্লিক করুণ Apps  

উত্তরায় একটি ভবন থেকে ৩১টি বোমা উদ্ধার, ১৩টি নিষ্ক্রিয়

মাগুরার কথা ডেক্স / ৪১৩ বার পঠিত হয়েছে।
নিউজ প্রকাশ : শনিবার, ২১ নভেম্বর, ২০২০, ১২:২৪ পূর্বাহ্ন

ডেস্ক রিপোর্ট : ডরাজধানীর উত্তরার ১০ নম্বর সেক্টরের কামারপাড়া এলাকার ১৩ নম্বর রোডের পাশে নির্মাণাধীন একটি ভবন থেকে ৩১টির মতো অবিস্ফোরিত হাত বোমা উদ্ধার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ।

ভবনের ভেতর প্রবেশ করে এখন পর্যন্ত ১৩টি বোমা নিস্ক্রিয় করেছে বোম্ব ডিসপোজাল ইউনিট। এ সময় বিকট শব্দে বিস্ফোরণ হতে থাকে এবং আশেপাশে আতংক ছড়িয়ে পড়ে। বাকি বোমাগুলো নিরাপদে সরিয়ে আনার চেষ্টা করা হচ্ছে।

শুক্রবার (২০ নভেম্বর) রাতে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা প্রধান (ডিবি) অতিরিক্ত পুলিশ কমিশনার এ কে এম হাফিজ আক্তার সাংবাদিকদের এ কথা বলেন।

তিনি বলেন, উত্তরা পশ্চিম থানা যুবদলের সাধারণ সম্পাদক মাসুম এবং যুবদলের অন্য আরেক নেতা সোহেলকে উপ-নির্বাচনে ককটেল বিস্ফোরণ দায়ে গ্রেফতার করা হয়। তাদের দেওয়া তথ্যমতে এখানে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে নির্মাণাধীন এই ভবন থেকে ৩১টি হাতবোমা উদ্ধার করা হয় এবং ১৩টি বোমা নিষ্ক্রিয় করা হয়।

এছাড়া এখানে বোম তৈরির অনেক সরঞ্জাম পাওয়া যায়। মূলত ঢাকা ১৮ আসনের উপ-নির্বাচন প্রশ্নবিদ্ধ করতে নাশকতার উদ্দেশ্যে হাতবোমাগুলো রাখা হয়েছিল।

ঢাকা মহানগর উত্তর গোয়েন্দা বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (ডিসি) লাকি আক্তার বলেন, নির্মাণাধীন ভবনটিতে অবিস্ফোরিত ৩১টি মতো হাত বোমা ও বোমা তৈরির সরঞ্জাম পাওয়া গেছে। বোমা ডিসপোজাল ইউনিট কাজ করছে। ইতোমধ্যে ১৩টির মতো নিষ্ক্রিয় করা হয়েছে। সেখানে ডিবির ঊর্ধ্বতন কর্মকর্তারা আছেন। তারা পরে এ বিষয়ে কথা বলবেন।

ঘটনাস্থলে অবিস্ফোরিত বেশ কয়েকটি বোমা রয়েছে এমন খবরে পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি) ও উত্তরা পশ্চিম থানা পুলিশ বাড়িটির ঘিরে রেখেছে। আশেপাশে রাস্তাগুলো বন্ধ করে দেওয়া হয়েছে। পাশের বাসাগুলো থেকে কাউকে ভেতরে বা বাইরে যেতে দিচ্ছে না পুলিশ।

উত্তরার এই বাড়িটি ঘিরে রাখা হয়েছে শুক্রবার (২০ নভেম্বর) বিকালের দিকে অবিস্ফোরিত ওই বোমাসদৃশ বস্তুগুলো উদ্ধার করে পুলিশ। উত্তরা পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তপন চন্দ্র সাহা বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, এ বিষয়ে বিস্তারিত বলতে পারছি না। প্রথমে পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে যায়। পরে বোমাসদৃশ বস্তু মনে হলে ডিসপোজাল ইউনিটকে খবর দেওয়া হয়। তারা এসে কাজ করছেন।

জানা যায়, ঢাকা-১৮ আসনের উপ-নির্বাচনে ভোটগ্রহণের দিন ওই এলাকায় চারটি বোমা বিস্ফোরিত হয়েছিল। ওই ঘটনায় বেশ কয়েকজনকে গ্রেফতার করা হয়। তাদের দেওয়া তথ্য মতে আবার অভিযান চালিয়ে ওই বাসায় মজুত থাকা অবিস্ফোরিত বোমাগুলো উদ্ধার করা হয়েছে।


এই বিভাগের আরও খবর
এক ক্লিকে বিভাগের সবখবর
error: Content is protected !!
error: Content is protected !!