রবিবার, ১৯ মে ২০২৪, ০১:৩৮ পূর্বাহ্ন
সর্বশেষ সংবাদঃ
সর্বশেষ সংবাদঃ
৬ষ্ঠ উপজেলা পরিষদ সাধারণ নির্বাচন উপলক্ষে বিশেষ আইন-শৃঙ্খলা সভা অনুষ্ঠান মাগুরায় পুলিশের অভিযানে দুইটি চোরাই মোটরসাইকেল সহ আটক তিন মহম্মদপুরে ৩২ পিচ ইয়াবা ট্যাবলেট সহ পুলিশের হাতে আটক ১ মহম্মদপুরে দেশীয় অস্ত্র সহ ডাকাত দলের সদস্য গ্রেফতার শ্রীপুরে বিশেষ আয়োজনে ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে ব্যতিক্রমী আয়োজনের মধ্য দিয়ে শেষ হলো মাগুরা রিপোর্টার্স ইউনিটের বাৎসরিক আনন্দ ভ্রমণ শেষ পৌষের কনকনে শীতে কাঁপছে মাগুরা! মাগুরার মহম্মদপুরে শতবর্ষী ঐতিহ্যবাহী বড়রিয়ার মেলা শুরু! মাগুরার শ্রীপুরে পুলিশের বিশেষ অভিযানে ১০ (দশ) কেজি গাজা উদ্ধার। মাগুরার জনগণ নির্বিঘ্নে উৎসব মুখর পরিবেশে ভোট দিতে পারবে – পুলিশ সুপার মাগুরায় জমে উঠেছে ফুটপাতের শীতের পিঠা! মাগুরা মহম্মদপুরে জোড়া খুনের ঘটনায় ২৪ ঘন্টার মধ্যে মূল আসামী গ্রেফতার” মহম্মদপুরে আপন দুই ভাইয়ের গলাকাটা লাশ উদ্ধার আটক-২ মাগুরায় ব্রিজের নিচে হতে উদ্ধারকৃত কঙ্কালের রহস্য উদঘাটন সহ মূল আসামি গ্রেফতার। ঝরে পড়া ৩০ শিশুকে স্কুলে ফেরাল জেলা প্রশাসক মাগুরা শালিখায় অসহায়, দুঃস্থ ও প্রতিবন্ধীদের মাঝে “এক পেট আহার অত:পর হাসি” এর পক্ষ থেকে খাবার বিতরণ প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হলো শারদীয় দুর্গাপূজা ২০২৩ মাগুরার মহম্মদপুরে পুজা মন্ডপ পরিদর্শন ও অনুদান বিতরণ মাগুরা জেলার তিন উপজেলা নির্বাহী অফিসারগনের বিদায় এবং সদ্য তিন উপজেলা নির্বাহী অফিসারগনের যোগদান উৎসবমুখর পরিবেশে চলছে বরেন্দ্র প্রেসক্লাবের নির্বাচন
Notice :
প্রিয় পাঠক   দৈনিক মাগুরার কথা   অনলাইন নিউজ পোর্টালে আপনাকে স্বাগতম । গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের নিয়ম মেনে বস্তু নিষ্ঠ তথ্য ভিত্তিক সংবাদ প্রচার করতে আমরা বদ্ধ পরিকর ।  বি:দ্র : এই ওয়েবসাইটের কোনো লেখা,  ছবি ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি । এখানে ক্লিক করুণ Apps  

জনবল সংকটে সাপাহার সাপাহার মহিলা বিষয়ক কার্যালয়

আবু বক্কার,সাপাহার (নওগাঁ) প্রতিনিধি : / ৪৮০ বার পঠিত হয়েছে।
নিউজ প্রকাশ : রবিবার, ২৭ ডিসেম্বর, ২০২০, ৬:৩৫ অপরাহ্ন

নওগাঁ জেলার সাপাহার উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালায়ে জনবল সংকট। এখানে নেই স্বচল তেমন কোনো যানবাহন ব্যবস্থা।

মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের হিসাব রক্ষক কাম ক্রেডিট সুর্পাভাইজার এ,কে,এম, মোবাশেখ হাসান জানান, দুঃস্থ মহিলা উন্নয়ন কর্মসূচি (ভিজিডি), দরিদ্র মায়ের জন্য মাতৃত্বকাল ভাতা প্রদান কর্মসূচি, মহিলাদের আত্ম-কর্মসংস্থানের জন্য ক্ষুদ্রঋণ কার্যক্রম, উপজেলা পর্যায়ে মহিলাদের জন্য আয়বর্ধক প্রশিক্ষণ (আইজিএ) প্রকল্প(চলমান), স্বেচ্ছাসেবী মহিলা সমিতি নিবন্ধন, জয়িতা নির্বাচন, বাল্যবিবাহ এবং নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ কার্যক্রম, সচেতনতা বৃদ্ধি ও জেন্ডার সমতা মূলক কার্যক্রম, শিশুশ্রম নিরোধ ও পরীবিক্ষণ, মানবপাচার প্রতিরোধ কার্যক্রম এবং সরকারি নির্দেশনার আলোকে দিবস উদযাপন কার্যক্রম পরিচালনা করতে হয়।

উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা আমিনা খাতুন জানান, ২০১৯-২০২০ ও ২০২০-২০২১ অর্থ বছরে দুঃস্থ মহিলা উন্নয়ন কর্মসূচির (ভিজিডি) আওতায় ৫৮৫৬ জন নারীকে নেয়াহয়েছে। দরিদ্র মায়ের জন্য মাতৃত্বকাল ভাতা প্রদান কর্মসূচির আওতায় ২০২০ সালে ৩০০ জন, সবমিলে ৮৭০ জনকে ভাতা দেয়া হয়েছে ও হচ্ছে।মহিলাদের আত্ম-কর্মসংস্থানের জন্য ক্ষুদ্রঋণ কার্যক্রমে ২০২০ সালে ৫১ জন ও মোট ২২১ জনকে ক্ষুদ্রঋণ দেয়া হয়েছে। উপজেলা পর্যায়ে মহিলাদের জন্য আয়বর্ধক প্রশিক্ষণ (আইজিএ) প্রকল্প(চলমান) ২০১৯ সালে ২০০ জন এবং ২০২০ সালে ১৫০ জনকে প্রশিক্ষণদেয়া হয়েছে। ৭ টি সমিতিকেস্বেচ্ছাসেবী মহিলা সমিতির নিবন্ধন দেয়া হয়েছে। প্রতি বছর ৫টি ক্যাটাগরিতে উপজেলার সকল (৬টি) ইউনিয়ন পরিষদ এলাকায় জয়িতা নির্বাচন করা হয়। এছাড়া সচেতনামূলক আরো ৫টি কাজ করতে হয় উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়কে।

তিনি জানান, এসব কাজ আমি ও একজন মাত্রহিসাব রক্ষক কাম ক্রেডিট সুর্পাভাইজারকে করতে হচ্ছে। এছাড়া আমাকে মহাদেবপুর উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের অতিরিক্ত দায়িত্ব পালন করতে হচ্ছে। এখানে একটি মাত্র ফিফটি মোটরসাইকেল রয়েছে। সেটি অচল থাকায় কোনো কাজে আসে না।এর আগে জনবল ও যানবাহনের চাহিদা দেয়া হয়েছে। আশা করছি, শিগগিরই জনবল ও যানবাহনের সমস্যার সমাধান হবে।

উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা আরো জানান, এখানেএকজন কর্মকর্তা, একজন হিসাব রক্ষক কাম ক্রেডিট সুপারভাইজার, একজন অফিস সহকারী, একজন প্রশিক্ষক এবং একজন অফিস সহায়কের পদ রয়েছে।


এই বিভাগের আরও খবর
এক ক্লিকে বিভাগের সবখবর
error: Content is protected !!
error: Content is protected !!