বুধবার, ০৮ মে ২০২৪, ১১:৫১ অপরাহ্ন
সর্বশেষ সংবাদঃ
সর্বশেষ সংবাদঃ
৬ষ্ঠ উপজেলা পরিষদ সাধারণ নির্বাচন উপলক্ষে বিশেষ আইন-শৃঙ্খলা সভা অনুষ্ঠান মাগুরায় পুলিশের অভিযানে দুইটি চোরাই মোটরসাইকেল সহ আটক তিন মহম্মদপুরে ৩২ পিচ ইয়াবা ট্যাবলেট সহ পুলিশের হাতে আটক ১ মহম্মদপুরে দেশীয় অস্ত্র সহ ডাকাত দলের সদস্য গ্রেফতার শ্রীপুরে বিশেষ আয়োজনে ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে ব্যতিক্রমী আয়োজনের মধ্য দিয়ে শেষ হলো মাগুরা রিপোর্টার্স ইউনিটের বাৎসরিক আনন্দ ভ্রমণ শেষ পৌষের কনকনে শীতে কাঁপছে মাগুরা! মাগুরার মহম্মদপুরে শতবর্ষী ঐতিহ্যবাহী বড়রিয়ার মেলা শুরু! মাগুরার শ্রীপুরে পুলিশের বিশেষ অভিযানে ১০ (দশ) কেজি গাজা উদ্ধার। মাগুরার জনগণ নির্বিঘ্নে উৎসব মুখর পরিবেশে ভোট দিতে পারবে – পুলিশ সুপার মাগুরায় জমে উঠেছে ফুটপাতের শীতের পিঠা! মাগুরা মহম্মদপুরে জোড়া খুনের ঘটনায় ২৪ ঘন্টার মধ্যে মূল আসামী গ্রেফতার” মহম্মদপুরে আপন দুই ভাইয়ের গলাকাটা লাশ উদ্ধার আটক-২ মাগুরায় ব্রিজের নিচে হতে উদ্ধারকৃত কঙ্কালের রহস্য উদঘাটন সহ মূল আসামি গ্রেফতার। ঝরে পড়া ৩০ শিশুকে স্কুলে ফেরাল জেলা প্রশাসক মাগুরা শালিখায় অসহায়, দুঃস্থ ও প্রতিবন্ধীদের মাঝে “এক পেট আহার অত:পর হাসি” এর পক্ষ থেকে খাবার বিতরণ প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হলো শারদীয় দুর্গাপূজা ২০২৩ মাগুরার মহম্মদপুরে পুজা মন্ডপ পরিদর্শন ও অনুদান বিতরণ মাগুরা জেলার তিন উপজেলা নির্বাহী অফিসারগনের বিদায় এবং সদ্য তিন উপজেলা নির্বাহী অফিসারগনের যোগদান উৎসবমুখর পরিবেশে চলছে বরেন্দ্র প্রেসক্লাবের নির্বাচন
Notice :
প্রিয় পাঠক   দৈনিক মাগুরার কথা   অনলাইন নিউজ পোর্টালে আপনাকে স্বাগতম । গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের নিয়ম মেনে বস্তু নিষ্ঠ তথ্য ভিত্তিক সংবাদ প্রচার করতে আমরা বদ্ধ পরিকর ।  বি:দ্র : এই ওয়েবসাইটের কোনো লেখা,  ছবি ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি । এখানে ক্লিক করুণ Apps  

ইমরানের মুখে ট্রাম্পের প্রশংসা

মাগুরার কথা ডেক্স / ৪৭৩ বার পঠিত হয়েছে।
নিউজ প্রকাশ : সোমবার, ২ নভেম্বর, ২০২০, ১১:১৪ পূর্বাহ্ন

ডেস্ক রিপোর্ট : যুক্তরাষ্ট্রে নির্বাচনের আগেই দেশটির প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের ভূয়সী প্রশংসা করলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। সম্প্রতি এক সাক্ষাৎকারে ট্রাম্পের সঙ্গে নিজের সাদৃশ্য টেনে তিনি বলেন, রাজনৈতিক ক্যারিয়ারের চূড়ায় পৌঁছানোর জন্য আমাদের উভয়কেই অনেক ‘আউট-অব-দ্য-বক্স’ চিন্তা করতে হয়েছে। মার্কিন প্রেসিডেন্টকে নিয়ে তিনি আরো বলেন, ট্রাম্প সাধারণ রাজনীতিকদের মতো নন। তিনি তার নিজের নিয়মে খেলেন। এ খবর দিয়েছে দ্য নিউজ ইন্টারন্যাশনাল।
আর দু’ দিন বাদেই যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হতে যাচ্ছে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন। নির্বাচনে দ্বিতীয় মেয়াদের জন্য ডেমোক্রেট প্রতিদ্বন্দ্বী জো বাইডেনের বিরুদ্ধে লড়বেন ট্রাম্প। নির্বাচনী হাওয়া জোরেশোরে বইতে শুরু করেছে। একাধিক জনমত জরিপে দেখা গেছে, বাইডেন জয়ী হওয়ার দৌড়ে এগিয়ে আছেন।

কিন্তু, সম্প্রতি জার্মান পত্রিকা দের স্পাইগেলের প্রতিবেদক সুজান কোলবলকে দেয়া সাক্ষাৎকারে ইমরান বলেন, জনমত জরিপে বাইডেন এগিয়ে আছেন।
কিন্তু ডনাল্ড ট্রাম্পের জয়ের সম্ভাবনাও রয়েছে। কারণ, তিনি সাধারণ রাজনীতিকদের মতো নন। তিনি নিজস্ব নিয়মে খেলেন। তার এ মন্তব্যের প্রতিক্রিয়ায় কোলবল বলেন, শুনে মনে হচ্ছে আপনি প্রশংসা করছেন।
ইমরান আরও বলেন, পাকিস্তানে ২২ বছরের মধ্যে সবচেয়ে বড় রাজনৈতিক দল গঠনকারী রাজনীতিক হয়ে উঠতে তাকে অনেক ‘আউট অব দ্য বক্স’ বা প্রচলিত ধারণার বাইরে চিন্তা করতে হয়েছে। তিনি বলেন, ‘আমাদের অত্যন্ত অপ্রচলিত উপায় ভাবতে হয়েছে। কিছু দিক দিয়ে ডনাল্ড ট্রাম্পও সেভাবেই চিন্তা করেছেন।’

তিনি বাইডেন ও ট্রাম্পের মধ্যে কার সঙ্গে কাজ করতে ইচ্ছুক—এমন প্রশ্নের জবাবে ইমরান বলেন, আমরা আসলে চাই যে, যুক্তরাষ্ট্র আমাদের ও ভারতকে সমান চোখে দেখুক। বিশেষ করে, কাশ্মীর ইস্যুতে। তিনি ওই অঞ্চলটিকে ‘হটস্পট’ হিসেবে বর্ণনা করে বলেন, এটি যেকোনো সময় জ্বলে উঠতে পারে।

পাক-প্রধানমন্ত্রী বলেন, যুক্তরাষ্ট্র মনে করে চীনকে দমিয়ে রাখতে পারবে ভারত। এটা সম্পূর্ণ ভুল ধারণা। ভারত তার প্রতিবেশী দেশগুলো—চীন, বাংলাদেশ, শ্রীলঙ্কা— ও আমাদের জন্য হুমকিজনক।

এই উপমহাদেশে ওই দেশটির সরকার সবচেয়ে চরমপন্থি ও জাতিবিদ্বেষি। এটা ১৯২০ ও ’৩০ এর দশকের নাৎসিবাদ থেকে উদ্বুদ্ধ একটি ফ্যাসিস্ট রাষ্ট্র।


এই বিভাগের আরও খবর
এক ক্লিকে বিভাগের সবখবর
error: Content is protected !!
error: Content is protected !!