শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:৫৮ অপরাহ্ন
সর্বশেষ সংবাদঃ
সর্বশেষ সংবাদঃ
মাগুরায় পুলিশের অভিযানে দুইটি চোরাই মোটরসাইকেল সহ আটক তিন মহম্মদপুরে ৩২ পিচ ইয়াবা ট্যাবলেট সহ পুলিশের হাতে আটক ১ মহম্মদপুরে দেশীয় অস্ত্র সহ ডাকাত দলের সদস্য গ্রেফতার শ্রীপুরে বিশেষ আয়োজনে ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে ব্যতিক্রমী আয়োজনের মধ্য দিয়ে শেষ হলো মাগুরা রিপোর্টার্স ইউনিটের বাৎসরিক আনন্দ ভ্রমণ শেষ পৌষের কনকনে শীতে কাঁপছে মাগুরা! মাগুরার মহম্মদপুরে শতবর্ষী ঐতিহ্যবাহী বড়রিয়ার মেলা শুরু! মাগুরার শ্রীপুরে পুলিশের বিশেষ অভিযানে ১০ (দশ) কেজি গাজা উদ্ধার। মাগুরার জনগণ নির্বিঘ্নে উৎসব মুখর পরিবেশে ভোট দিতে পারবে – পুলিশ সুপার মাগুরায় জমে উঠেছে ফুটপাতের শীতের পিঠা! মাগুরা মহম্মদপুরে জোড়া খুনের ঘটনায় ২৪ ঘন্টার মধ্যে মূল আসামী গ্রেফতার” মহম্মদপুরে আপন দুই ভাইয়ের গলাকাটা লাশ উদ্ধার আটক-২ মাগুরায় ব্রিজের নিচে হতে উদ্ধারকৃত কঙ্কালের রহস্য উদঘাটন সহ মূল আসামি গ্রেফতার। ঝরে পড়া ৩০ শিশুকে স্কুলে ফেরাল জেলা প্রশাসক মাগুরা শালিখায় অসহায়, দুঃস্থ ও প্রতিবন্ধীদের মাঝে “এক পেট আহার অত:পর হাসি” এর পক্ষ থেকে খাবার বিতরণ প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হলো শারদীয় দুর্গাপূজা ২০২৩ মাগুরার মহম্মদপুরে পুজা মন্ডপ পরিদর্শন ও অনুদান বিতরণ মাগুরা জেলার তিন উপজেলা নির্বাহী অফিসারগনের বিদায় এবং সদ্য তিন উপজেলা নির্বাহী অফিসারগনের যোগদান উৎসবমুখর পরিবেশে চলছে বরেন্দ্র প্রেসক্লাবের নির্বাচন ইসলামী ব্যাংক কামারখালী বাজার আউটলেটের গ্রাহক সমাবেশ অনুষ্ঠিত
Notice :
প্রিয় পাঠক   দৈনিক মাগুরার কথা   অনলাইন নিউজ পোর্টালে আপনাকে স্বাগতম । গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের নিয়ম মেনে বস্তু নিষ্ঠ তথ্য ভিত্তিক সংবাদ প্রচার করতে আমরা বদ্ধ পরিকর ।  বি:দ্র : এই ওয়েবসাইটের কোনো লেখা,  ছবি ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি । এখানে ক্লিক করুণ Apps  

শ্যামনগর রাতের আঁধারে চলছে অবৈধ বালু উত্তোলন

শাহারুল আমিন। / ৫৬৫ বার পঠিত হয়েছে।
নিউজ প্রকাশ : বৃহস্পতিবার, ৩০ সেপ্টেম্বর, ২০২১, ১২:০৫ পূর্বাহ্ন

শ্যামনগর উপজেলার খোলপাটুয়া-কপোতাক্ষ নদী থেকে কোন প্রকার ইজারা ছাড়াই রাতের আধাঁরে অবৈধভাবে বালু উত্তোলন করছে কয়েকটি সংঘবদ্ধ চক্র।

সরকার ঘোষিত পরিবেশ সংকটাপন্ন এসব এলাকায় ড্রেজার মেশিন দিয়ে নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের ফলে বড় ধরনের হুমকির মূখে পড়েছে উপজেলার নদী তীরবর্তী গ্রামগুলো। প্রশাসনের নাকের ডগায় এমন তান্ডব চললেও এ ব্যাপারে প্রশাসন নীরব ভূমিকা পালন করছে বলে গ্রামবাসীর অভিযোগ। প্রশাসনের নীরব ভূমিকার কারনে সংঘবদ্ধ চক্র নদীর কয়েকটি স্থানে সুবিধামত দিনে ও রাতে এসব অপকর্ম চালিয়ে যাচ্ছে।

গাবুরার আজগর আলী,হবিবার রহমান,নুর আলম, জাফর, মাজেদ, মহাসিন, সাইফুল ও নওয়াবেকি বোট মাঝি আব্দুর রহিম, রবিউল, মজিদ ও আনারুল এই সংঘবদ্ধচক্রটি দীর্ঘদিন বালি উত্তোলন করছে। সূত্র জানায় গাবুরার রিয়াসাত আলী নামে একজন বালি উত্তোলন করছে বলে জানা যায়।

এ ব্যাপারে মুঠোফোনে জানতে চাইলে তিনি বলেন, গাবুরা (ভূমি) তফসিল অফিসের কর্মকর্তা (বাবু) নন্দলাল ও বুড়িগোয়ালিনী নৌ থানার ওসি শরিফুল ইসলাম কে ম্যানেজ করে এই বালু উত্তোলন করছি।

বুড়িগোয়ালিনী নৌ থানার ইনচার্জ খাঁন শরিফুল ইসলাম বলেন, আমি দায়িত্ব নেয়ার পর নদীতে আমাদের নিয়মিত অভিযান চলছে। খোলপেটুয়া ও কপোতাক্ষ নদীর বিভিন্ন এলাকা থেকে রাতের আঁধারে বালু উত্তোলনের অভিযোগ আমিও পেয়েছি। এছাড়া, ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তাদের আর্থিক জরিমানা করা হয়েছে । এর আগেও অবৈধ বালু উত্তোলন করা কার্গো সহ বিভিন্ন বোর্ড জরিমানার আওতায় আনা হয়েছে।

উপজেলা সহকারী কমিশনার ভূমি মোহাম্মদ শহীদুল্লাহ বলেন, উপজেলা নির্বাহী অফিসারের নেতৃত্বে এ বিষয়ে প্রচুর অভিযান পরিচালনা করছি। অনেক মামলাও হয়েছে। জানতে পারলাম রাতের আধারে বালু উত্তোলন করা হচ্ছে বিষয়টি আমরা তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেব।


এই বিভাগের আরও খবর
এক ক্লিকে বিভাগের সবখবর
error: Content is protected !!
error: Content is protected !!